শেষ মুহূর্তের গোলে টিকে রইল ইরান

গোলের পর ইরানি ফুটবলারদের উল্লাস।
গোলের পর ইরানি ফুটবলারদের উল্লাস।ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬-২ গোলের হারের ক্ষত নিয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নামে ইরান। ওয়েলসের বিপক্ষে হার কিংবা ড্র কাতার বিশ্বকাপ থেকে ছিটকে দেবে এশিয়ার অন্যতম সেরা দলটিকে। কিন্তু ম্যাচের শেষ দিকে তিন মিনিট ব্যবধানে দুই গোল করে ইরান। ফলে ওয়েলসের বিপক্ষে ২-০ গোলের জয়ে টিকে রইল ইরান।

আজ শুক্রবার দিনের প্রথম ম্যাচে ডু অর ডাই ম্যাচে আহমেদ আলি স্টেডিয়ামে মুখোমুখি হয় ইরান ও ওয়েলস। 'বি' গ্রুপের ম্যাচটিতে পাল্লা দিয়ে লড়েছে দুই দল। উত্তেজনায় ভরপুর ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

জয়ের পর ইরানি ফুটবলারদের উল্লাস।
জয়ের পর ইরানি ফুটবলারদের উল্লাস।ছবি : সংগৃহীত

এমনকি ৯৭ মিনিট পর্যন্ত ম্যাচের স্কোরলাইন ০-০ ছিল। কিন্তু শেষ মুহূর্তের নাটকীয়তায় ম্যাচ হয় ইরান ২-০ ওয়েলস ব্যবধানে। বিশ্বকাপে ইউরোপীয় কোনো দলের বিপক্ষে ইরানের এটি প্রথম জয়।

ম্যাচের ১৬ মিনিটে গোল পেয়েছিল ইরান। কিন্তু ভিএআর দেখে গোলটি অফসাইডের জন্য বাতিল হয়। এরপর ম্যাড়ম্যাড়ে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধেও চলে একইভাবে। কিন্তু ৮৬ মিনিটে শুরু হয় নাটকীয়তা। কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়েলস গোলকিপার হেনেসি। দশজনের পরিণত ওয়েলসকে চেপে ধরে ইরান।

হারের পর হতাশ ওয়েলস এবং গ্যারেথ বেল।
হারের পর হতাশ ওয়েলস এবং গ্যারেথ বেল।ছবি : সংগৃহীত

ম্যাচের যোগ করা সময়ে প্রথম গোলটি পায় ইরান। অষ্টম মিনিটে ডি বক্সের জটলার ভেতরে নিচু শটে ওয়েলসের বদলি গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে পরাস্ত করেন ইরানের রুজবেহ চেশমি।

যোগ করা সময়ের ১১ মিনিটে দ্বিতীয় গোলটিও পায় ইরান। স্ট্রাইকার তারেমির কাছ থেকে পাওয়া বলে জোড়ালো শটে লক্ষ্য ভেদ করেন ডিফেন্ডার রামিন রেজাইয়ান।

গ্রুপের শেষ ম্যাচে ৩০ নভেম্বর ইরানের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র আর ওয়েলস খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com