দল পাননি মুমিনুল, তারকায় ভরপুর বরিশাল-সিলেট-রংপুর

বিপিএলের লোগো।
বিপিএলের লোগো।ছবি : সংগৃহীত

ড্রাফটের আগেই একজন করে দেশি ক্রিকেটার নেওয়ার সুযোগ ছিল দলগুলোর। সাত ফ্র্যাঞ্চাইজি মিলে নিয়েছিল সাত তারকা ক্রিকেটার। তবে বাকি ছিলেন লিটন দাস, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। স্বাভাবিকভাবে ড্রাফটের শুরুতে আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন তারা।

লটারির মাধ্যমে সবার আগে ডাকার সুযোগ হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। সর্বশেষ আসরের মতো এবারও লিটনকেই দলে টেনে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। খুব একটা চমক ছাড়াই শেষ হয়েছে বিপিএলের এবারের প্লেয়ার্স ড্রাফট।

প্রথম রাউন্ডে মুশফিককে দলে টেনে নেয় সিলেট স্ট্রাইকার্স। তবে মাহমুদউল্লাহর দল পেতে অপেক্ষা করতে হয় দ্বিতীয় রাউন্ড পর্যন্ত। আসন্ন টুর্নামেন্টে সাকিব আল হাসানের সঙ্গে ফরচুন বরিশাল দলে দেখা যাবে রিয়াদকে। তবে ড্রাফটে দল পাননি মুমিনুল হক, সুমন খানদের মতো নিয়মিত বেশ কয়েকজন।

দেশি-বিদেশি মিলিয়ে সব ফ্র্যাঞ্চাইজি ভারসাম্যপূর্ণ দল গড়েছে। আসন্ন টুর্নামেন্টে চমকে দিতে পারে নতুন দল সিলেট। পিছিয়ে থাকবে না গত আসরের রানার্সআপ বরিশালও। সাকিবসহ তারকায় ঠাসা দল গড়েছে তারা।

এ ছাড়া তিন বছর পর বিপিএলে ফেরা রংপুর রাইডার্স এবারও শক্তিশালী দল গড়েছে। রংপুরের টিম ডিরেক্টর শানিয়াম তানিমের ভাষ্যমতে, ‘বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি চলার কারণে হয়তো বড় নাম বা এখন যারা অনেক ভালো খেলছে, তাদের আনতে পারিনি। কয়েকটা টুর্নামেন্ট শেষ হয়ে গেলে তখন ভালো ভালো ক্রিকেটার নিয়ে আসব।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সরাসরি :মোস্তাফিজুর, আফ্রিদি, রিজওয়ান, হাসান আলী, খুশদিল, মোহাম্মদ নবি, আবরার আহমেদ।

ড্রাফট : লিটন, মোসাদ্দেক, তানভীর, ইমরুল, আশিকুজ্জামান, জাকের আলী, শন উইলিয়ামস, ওয়ালটন, সৈকত আলী, আবু হায়দার, নাঈম ও মুকিদুল।

ঢাকা ডমিনেটরস

সরাসরি : তাসকিন, করুনারত্নে, দিলশান।

ড্রাফট : মিঠুন, সৌম্য, শরিফুল, সানি, নাসির, আল আমিন, শান মাসুদ, শেহজাদ, অলক কাপালি, মুনির, আরিফুল, মুক্তার, মিজান, দেলোয়ার, উসমান ও সালমান।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

সরাসরি : আফিফ, বিশ্ব ফার্নান্দো, ক্যাম্পার, আশান।

ড্রাফট : মৃত্যুঞ্জয়, শুভাগত, মেহেদী রানা, ইরফান শুক্কুর, মারুফ, জিয়াউর, ও’ডাউড, উন্মুক্ত চাঁদ, তাইজুল, রাহি, ফরহাদ ও তৌফিক।

ফরচুন বরিশাল

সরাসরি : সাকিব, কর্নওয়াল, ওয়াসিম, গেইল, ইব্রাহিম, ইফতেখার, নবীন, উসমান, পেরেরা, গুরবাজ ও জানাত।

ড্রাফট : মাহমুদউল্লাহ, মিরাজ, এবাদত, এনামুল, কামরুল, ফজলে, হায়দার, চতুরাঙ্গা, খালেদ, সাইফ, কাজি অনিক, সানজামুল ও সালমান।

খুলনা টাইগার্স

সরাসরি : তামিম, আজম, ওয়াহাব, আভিস্কা ফার্নান্দো, নাসিম শাহ।

ড্রাফট : সাইফউদ্দিন, ইয়াসির, নাসুম, নাহিদুল, মুনিম, সাব্বির, শানাকা, ম্যাকেরিন, শফিকুল, প্রীতম, হাবিবুল ও জয়।

রংপুর রাইডার্স

সরাসরি : সোহান, সিকান্দার, রউফ, নেওয়াজ, মালিক, নিশাঙ্কা, ভ্যান্ডারসাই।

ড্রাফট : শেখ মেহেদী, হাসান, নাঈম শেখ, রকিবুল, শামীম, রিপন, আজমতউল্লাহ, জোন্স, রনি, ইমন, রবিউল হক ও আলাউদ্দিন।

সিলেট স্ট্রাইকার্স

সরাসরি : মাশরাফি, আমির, হারিস, থিসারা, ধনঞ্জয়া, বার্ল, কামিন্দু ও অ্যাকারম্যান।

ড্রাফট : মুশফিক, শান্ত, রাজা, নাবিল, তৌহিদ, রুবেল, মুডস, গুলবাদিন, জাকির, অপু, আকবর, শরীফুল্লাহ ও তানজিম।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com