আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

মেহেদী হাসান মিরাজ।
মেহেদী হাসান মিরাজ।ছবি : সংগৃহীত

একমাত্র বাংলাদেশি হিসেবে ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এর আগে ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।

গত বছর ওয়ানডেতে দুর্দান্ত ছিলেন মিরাজ। ১৫ ম্যাচে ২৮.২০ গড়ে উইকেট শিকার করেছেন ২৪টি। ৩২ রানের ৪ উইকেট তার সেরা বোলিং। ব্যাট হাতে শতকসহ ৬৬ গড়ে করেছেন ৩৩০ রান।

লোয়ার অর্ডারে নেমে একটি করে শতক ও অর্ধশতক রয়েছে তারা। আর বছরের শেষ দিকে ভারতকে ওয়ানডে সিরিজে হারায় বাংলাদেশ। সিরিজ সেরার পুরষ্কার জেতেন মিরাজ।

২০২২ বর্ষসেরা ওয়ানডে দলে অধিনায়ক হিসেবে আছেন পাকিস্তানের বাবর আজম। দলে একমাত্র পাকিস্তানি ক্রিকেটার তিনি। এ ছাড়া অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও উইন্ডিজের দুজন করে আছেন বর্ষসেরা ওয়ানডে দলে। দল জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দল

বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (উইকেটকিপার, নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) এবং অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া)।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com