সাকিব-হৃদয় ঝলকে রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

রান নেয়ার পথে সাকিব ও হৃদয়।
রান নেয়ার পথে সাকিব ও হৃদয়।ছবি: সংগৃহীত

সিলেটে প্রথম ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও অভিষিক্ত তৌহিদ হৃদয়ের দারুণ ব্যাটিংয়ে নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের স্কোর গড়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৩৮ রান করেছে স্বাগতিকরা।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের এর আগের সর্বোচ্চ সংগ্রহ ছিল ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে ৩৩৩ রান।

এই ম্যাচে সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন সাকিব ও তৌহিদ হৃদয়। কিন্তু পারেননি কেউ। দুজনই নার্ভাস নাইনটিজের শিকার। ৯ চারে ৮৯ বলে ৯৩ রানের ইনিংস খেলে গ্রাহামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। হৃদয়ের সঙ্গে চতুর্থ উইকেটে সাকিব গড়েন ১২৫ বলে ১৩৫ রানের জুটি।

রান নেয়ার পথে সাকিব ও হৃদয়।
তামিমের পর এবার সাকিবও

হৃদয় গড়েছেন অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড। কিন্তু স্রেফ ৮ রানের জন্য তিনিও সেঞ্চুরি করতে পারেননি। ৮৫ বলে ৮ চার ও দুই ছক্কায় ৯২ রান করে তিনি বোল্ড হন গ্রাহামের বলে। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে অভিষেক ওয়ানডেতে নব্বইয়ের ঘরে আউট হওয়ার অনাকাঙ্ক্ষিত রেকর্ডে নাম উঠেছে তৌহিদ হৃদয়ের।

রান নেয়ার পথে সাকিব ও হৃদয়।
অভিষেকে ‘হৃদয়ভঙ্গ’ হৃদয়ের

শেষের দিকে ২৬ বলে ৪৪ রানের ইনিংস খেলেন অভিজ্ঞ মুশফিকুর রহীম। ১০ বলে ১৭ রান করেন ইয়াসির আলী। তাসকিন ও নাসুম দুজনই করেন সমান ১১ রান। শুরুটা ভালো করতে পারেন নাই অধিনায়ক তামিম ইকবাল। ৯ বলে তিন রান করে ফেরেন তিনি। ৩১ বলে ২৬ রান করেন লিটন দাস। ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্ত ৩৪ বলে করেন ২৫ রান। আয়ারল্যান্ডের হয়ে বল হাতে সর্বোচ্চ চার উইকেট নেন গ্রাহাম হাম।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com