এশিয়া কাপ নিয়ে ভারত-পাকিস্তানের বৈঠক বাহরাইনে

বাবর আজম ও রোহিত শর্মা।
বাবর আজম ও রোহিত শর্মা।ছবি : সংগৃহীত

২০২৩ সালে ক্রিকেটের দুই বড় টুনার্মেন্ট রয়েছে ভারত ও পাকিস্তানে। ওয়ানডে বিশ্বকাপের আয়োজন করবে ভারত। আর পাকিস্তানে হবে এশিয়া কাপ। ভারতের মাটিতে বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনো সংশয় নেই। কিন্তু পাকিস্তানের এশিয়া কাপ হওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

কিন্তু নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলতে চায় ভারত। পাল্টা ভারতে গিয়ে বিশ্বকাপ না খেলার হুমকি দিয়েছে পাকিস্তান। দুই বোর্ডের এমন বিপরীত অবস্থানের কারণে জরুরি সভা ডেকেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এই সমসা নিরসনে আগামী মাসে বাহরাইনে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি।

লাহোরে আয়োজিত সংবাদ সম্মেলনে পিসিবি প্রধান বলেন, ‘কিছুদিন ধরে এসিসি বোর্ডের বৈঠক হচ্ছে না। এর মধ্যে বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে, যার একটিকে আমরা চ্যালেঞ্জ করেছি। ভালো খবর হচ্ছে, একটি বৈঠকের বিষয়ে তাদের রাজি করানো গেছে। আমি সেই বৈঠকে থাকব।’

সরকারের অনাগ্রহের কারণে দেড় দশক ধরে পাকিস্তানে খেলতে যাচ্ছে ভারতী। বন্ধ রয়েছে দুই দেশের দ্বিপক্ষীয় সিরিজও। আইসিসি ও মহাদেশীয় প্রতিযোগিতায় দেখা হয় ভারত-পাকিস্তানের।

এশিয়া কাপ খেলতে ভারত না আসলে পাকিস্তানের পরের পদক্ষেপ কী হতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্নে নাজাম শেঠি বলেন, ‘দেখা যাক, কী করা যায়। তবে আবার মামলা করতে চাই না। তবে এটাও বলব, আগের মামলা যথাযথ পরিচালনা করা হয়নি। বিচারকেরা কিন্তু বলেছিলেন, এই মামলা মাইক্রোস্কোপ দিয়ে দেখলে পাকিস্তানের পক্ষে যায়। কিন্তু টেলিস্কোপ দিয়ে দেখলে ভারতের পক্ষে। মোট কথা, এটা পাকিস্তানের পক্ষেই ছিল। কিন্তু তারা ভারত সরকারের কথা বলে বেঁচে যায়।’

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com