৬৮ রানের লিডে প্রথম ইনিংস শেষ করলো বাংলাদেশ

চট্টগ্রাম টেস্ট
তামিম ইকবাল রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়ার পর দলকে সামনের দিকে নিয়ে যান লিটন দাস ও মুশফিকুর রাহিম
তামিম ইকবাল রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়ার পর দলকে সামনের দিকে নিয়ে যান লিটন দাস ও মুশফিকুর রাহিমবিসিবি’র ফেসবুক পেজ থেকে নেওয়া ছবি

চট্টগ্রাম টেস্টে টসে জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৯৭ রানের লিড নেয় সফরকারী শ্রীলঙ্কা। জবাবে তামিম, মুশফিক ও লিটনের ব্যাটে ভর করে ৪৬৫ রানের বিশাল সংগ্রহের পর ইনিংস ঘোষণা করলো স্বাগতিক বাংলাদেশ। ফলে শ্রীলঙ্কার দেওয়া লিড শোধ করে উল্টো তাদের ৬৮ রানের লিড দিলো মুমিনুলরা।

ব্যক্তিগত ১৯৯ রানে আউট হয়ে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আক্ষেপ, এক রানের জন্য ২০০ রানের দেখা পেলেন না তিনি।
ব্যক্তিগত ১৯৯ রানে আউট হয়ে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আক্ষেপ, এক রানের জন্য ২০০ রানের দেখা পেলেন না তিনি। সংগৃহীত ছবি

এর আগে, দলের সিনিয়র ক্যাম্পেইনার অ্যাঞ্জেলো ম্যাথিউসের অনবদ্য ১৯৯ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে বল হাতে একাই ৬ উইকেট তুলে নেন তরুণ অফ স্পিনার নাঈম শেখ।

পরে ব্যাট হাতে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের শতকের সঙ্গে মাহমুদুল হাসান জয় এবং লিটন দাসের অর্ধশতকে ৪৬৫ রানের সংগ্রহ পায় লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ ব্যাটসম্যান শরিফুল হাতে বলের আঘাত পেলে ইনিংস ঘোষণা করতে বাধ্য হন মুমিনুলরা।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত টেস্টের চতুর্থ দিনে এবং আজকের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে শ্রীলঙ্কা। ক্রিজে রয়েছেন লঙ্কান স্কোয়াডের দুই ওপেনার করুণারত্নে ও ফার্নান্দো। আট ওভার শেষে সফরকারীদের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ২৯ রান।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com