সম্পদের দিক থেকে রোহিতের পরই সাকিব

রোহিত শর্মা (বাঁয়ে) ও সাকিব আল হাসান।
রোহিত শর্মা (বাঁয়ে) ও সাকিব আল হাসান।ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলগুলোর অধিনায়কদের সম্পদের হিসাব-নিকাশ করেছে সিএ নলেজ ও বাণিজ্যিক ওয়েবসাইট ক্রিটফ্যান। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বিশ্বকাপের সব দলপতির সম্পদের তালিকায় সেরা দুইয়ে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

তালিকার শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে শীর্ষ দুইয়ে থাকা সাকিবের পেছনে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার অধিনায়করা। অবশ্য এ হিসাব ক্রিকেটারদের পারিশ্রমিক ও বাণিজ্যিক চুক্তিগুলোর সমন্বয়ে করা হয়েছে।

তালিকার তথ্য অনুযায়ী, রোহিতের ২৪৩ কোটি, সাকিবের ২২২ কোটি, জস বাটলারের ১০১ কোটি আর অ্যারন ফিঞ্চের ৮১ কোটি টাকার সম্পদ আছে।

তালিকার তথ্য অনুযায়ী, রোহিতের মোট সম্পদের পরিমাণ ২৪৩ কোটি টাকা। একটু পিছিয়ে থাকা সাকিবের সম্পদ ২২২ কোটি টাকা। সাকিবের চেয়ে অর্ধেকের কম সম্পদের মালিক ইংলিশ অধিনায়ক জস বাটলার (১০১)। আর অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সম্পদ ৮১ কোটি টাকা।

রোহিত পারিশ্রমিকের বাইরে অ্যাডিডাস, ম্যাগি, লেইস, অপ্পো, সিয়েট, অ্যারিস্টোক্র্যাট, গ্লেনমার্ক, আইআইএফএল, ফিল্যান্স, উবলো ও হাইল্যান্ডার্সের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

অন্যদিকে সাকিব ক্যাস্ট্রল, লাইফবয়, ইয়ামাহা, গ্রামীণফোন, স্কয়ার, লেনোভো, অপ্পো, পেপসি, ডিবিএল, ব্লুজচিজ, আউটফিটার্স ও এসএমসির শুভেচ্ছাদূত হিসেবে আছেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com