পুরোনো নিয়মে ফিরছে আইপিএল

আগামী মৌসুম থেকে পুরোনো নিয়মে ফিরছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট।
আগামী মৌসুম থেকে পুরোনো নিয়মে ফিরছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট।ছবি : সংগৃহীত

শুরু থেকে হোম অ্যান্ড অ্যাওয়ে ফরম্যাটে অনুষ্ঠিত হতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচ। তবে করোনার কারণে কয়েক বছর এই নিয়মের ব্যত্যয় ঘটে। আগামী বছর থেকে পুরোনো নিয়মেই ফিরছে আইপিএল। প্রত্যেক দল হোম ম্যাচের পাশাপাশি প্রতিপক্ষের মাঠে খেলবে অ্যাওয়ে ম্যাচ। এক বিবৃতি এই তথ্য জানিয়েছে ভারতের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।    

করোনার কারণে ২০২০ সাল থেকে হোম অ্যান্ড অ্যাওয়েভিত্তিতে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। এ বছর আরব আমিরাতের তিনটি মাঠে অনুষ্ঠিত হয়েছিল আইপিএল। ২০২১ সালে আইপিএল ঘরে ফিরলেও ভেন্যু ছিল মাত্র চারটি। দিল্লি, আহমেদাবাদ, মুম্বাই ও চেন্নাইয়ে হয়েছিল সব ম্যাচ।

চলতি বছরে অনুষ্ঠিত আইপিএলের গ্রুপ পর্বের সব ম্যাচ হয়েছিল মুম্বাই ও পুনের মাঠে। প্লে অফ হয়েছিল কলকাতা ও আহমেদাবাদে। আগামী বছর থেকে পুরোনো নিয়মে ফিরবে আইপিএল। বিসিসিআই এক চিঠিতে উল্লেখ করেছে, ‘আগামী মৌসুম থেকে ছেলেদের আইপিএল হোম ও অ্যাওয়ে ফরম্যাটে ফিরবে। ১০টি দলই তাদের হোম ম্যাচ নিজেদের মাঠে খেলবে।’

আগামী মৌসুম থেকে পুরোনো নিয়মে ফিরছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট।
‘আইপিএলে সুযোগ পেলে তামিম-মুশফিকুররাও ভালো করবেন’

আগামী বছর থেকে হবে মেয়েদের আইপিএলও। ২০১৮ সাল থেকে তিন দল নিয়ে মহিলাদের চ্যালেঞ্জার ট্রফি আয়োজন করে আসছে ভারত। গত বছর কোভিডের কারণে হয়নি এই টুর্নামেন্ট।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com