পাকিস্তানের ‘তরমুজ জার্সি’ নিয়ে চলছে বিতর্ক

পাকিস্তানের জার্সি নিয়ে চলছে বিতর্ক।
পাকিস্তানের জার্সি নিয়ে চলছে বিতর্ক।ছবি : সংগৃহীত

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এই সিরিজেই প্রকাশ করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি। ‘থান্ডার জার্সি’ নাম দেওয়া হলেও পাকিস্তানের সমর্থকরা একে ‘তরমুজ জার্সি’ বলে মন্তব্য করছেন।

পাকিস্তানের জার্সির রং সাধারণত গাঢ় সবুজ রঙের হয়ে থাকে। চিরাচরিত ধারার বাইরে বেরিয়ে অনেকটা কচি কলাপাতার মতো একটু হালকা সবুজ। পাশাপাশি রয়েছে হালকা সবুজ রঙের স্ট্রাইপ। বুকের ওপর সাদা রং দিয়ে লেখা রয়েছে দেশের নাম। আর দুই হাতের বর্ডারেও রয়েছে হালকা সবুজ রঙের ছোঁয়া, যা দেখে পাকিস্তানের সমর্থকরা তরমুজের সঙ্গে তুলনা করে কটাক্ষ করছেন।

এদিকে পাকিস্তানের জার্সি সম্পর্কে দেশটির সাবেক লেগস্পিনার দানিশ কানেরিয়া বলেন, “পাকিস্তানের এই জার্সির মাথামুণ্ডু বুঝতে পারছি না। দেখে ঠিক তরমুজের মতো লাগছে। মোবাইলে ‘ফ্রুট নিঞ্জা’ বলে একটা গেম রয়েছে। সেখানে ফল কাটতে হয়। মনে হয়, ওরা খরমুজ আর তরমুজ একসঙ্গে মিশিয়ে ফেলে জার্সি তৈরি করেছে। পরিষ্কার সবুজ বা গাঢ় সবুজ হওয়ার দরকার ছিল। জার্সি দেখে মনে হচ্ছে, ফলের দোকানের সামনে দাঁড়িয়ে আছি।”

পাকিস্তানের জার্সি নিয়ে চলছে বিতর্ক।
আবারও বদলে যাচ্ছে ক্রিকেটের ৯ আইন

কানেরিয়ার মতো পাকিস্তানের অনেক সমর্থকও জার্সিটি পছন্দ করেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে সবাই এই জার্সি নিয়ে ‘মিম’ বানাচ্ছে। শুধু পুরুষরা নয়, নারীরাও এই জার্সি পরেই খেলবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com