আজই সিরিজ জিততে চান মিরাজ

প্রথম ম্যাচে উইকেটের আবেদন করছেন মেহেদী হাসান মিরাজ।
প্রথম ম্যাচে উইকেটের আবেদন করছেন মেহেদী হাসান মিরাজ।ছবি সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছে সফরকারীরা। বুধবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় দেশটির প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল। আর আজকের ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চান বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। মঙ্গলবার (১২ জুলাই) সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচ জেতায় দলের সবাই দ্বিতীয় ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসী। সিরিজ জয়ের জন্য আমরা শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করব না। কারণ এটা আমাদের কাছে বড় একটা সুযোগ। সবাই ম্যাচ জিততে প্রস্তুত আছে এবং জয়ের জন্যই এই ম্যাচটি খেলবো। এছাড়া প্রথম ম্যাচে হারার কারণে এ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ আরও শক্তি নিয়ে মাঠে নামবে। তাই তারা কি কি বিষয়ে নিজেদের শক্তি বাড়াতে পারে তা নিয়েও আমরা কাজ করছি।’

অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, গ্রুপ মিটিংয়ে নিজেদের অবস্থার উন্নতির বিষয়ে কথা হয়েছে। এছাড়া প্রতিপক্ষদের অবস্থানের উপরও কঠোরভাবে নজর রাখা হচ্ছে। তবে দিন শেষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ভালো পরফরম্যান্স করা। প্রত্যেকে যদি নিজ নিজ জায়গা থেকে ভালো পারফরম্যান্স করে তবে এই ম্যাচ জেতা সহজ হবে।

প্রথম ম্যাচে ক্যাচ মিস বিষয়ে তিনি বলেন, ‘প্রতিটা ম্যাচেই আমরা আমাদের ইমপ্রুভ করার জায়গা নিয়ে কথা বলি। কীভাবে সেসব সমস্যা থেকে ঘুরে দাঁড়ানো যায় তা নিয়ে কাজ করি। আমরা আমাদের এই সমস্যাগুলো নিয়েও কাজ করেছি। এছাড়া দ্বিতীয় ম্যাচটা আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জিততে পারলে আমাদের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না।

দলে সাকিব ও মুশফিকের না থাকা নিয়ে মিরাজ বলেন, ‘সাকিব ভাই দলে থাকা মানে বিশেষ কিছু পাওয়া। তবে পরিবারের জন্য সাকিব এবং হজের জন্য মুশফিক ভাই এই সিরিজে থাকতে পারেননি। আমি মনে করি তাদের না থাকাটা নতুনদের জন্য বিরাট একটা সুযোগ তৈরি করেছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com