অসিদের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু ভারতের

ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই অসি ওপেনার।
ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই অসি ওপেনার।ছবি : সংগৃহীত

বদলালো না ভারতের এশিয়া কাপের ভাগ্য। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু করল রোহিত শর্মার দল। প্রথমটিতে ৪ উইকেটে হেরে তিন ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে পড়ল ভারত।

লোকেশ রাহুলের ফিফটির পর সূর্যকুমার যাদব আর হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২০৮ রান। জবাবে ক্যামরন গ্রিনের ফিফটি আর ম্যাথু উডের ব্যাটিংয়ে ১৯.২ ওভারে ৬ উইকেটে ২১১ রান করে অস্ট্রেলিয়া।

ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই অসি ওপেনার।
ভারতের বিপক্ষে নামার আগে কোহলিকে ভয় ফিঞ্চের

আজ মঙ্গলবার মোহালিতে ২০৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন দুই অসি ওপেনার অ্যারন ফিঞ্চ ও গ্রিন। দলীয় ৩৯ রানে আউট হন ফিঞ্চ (২২)।  স্টিভ স্মিথকে নিয়ে মাত্র ৪০ বলে ৭০ রানের জুটি গড়েন গ্রিন। হাফসেঞ্চুরি তুলে ৩০ বলে ৬১ রানে আউট হন ডানহাতি এ ব্যাটার।

এরপর স্মিথ (৩৫) ও গ্লান ম্যাক্সওয়েল (১) দ্রুত বিদায় নিলে কিছুটা চাপে পড়ে সফরকারীরা। কিন্তু শেষ দিকে ম্যাথু উডের ২১ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংসে ৪ বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।

ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই অসি ওপেনার।
আবারও বদলে যাচ্ছে ক্রিকেটের ৯ আইন

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতের ওপেনিং জুটি ভাঙে দলীয় ২১ রানে। জস হ্যাজেলউডের শিকার হন অধিনায়ক রোহিত শর্মা (১১)। এরপর বিরাট কোহলিও দ্রুত বিদায় নেন (২)। তৃতীয় উইকেটে রাহুল আর সূর্যর ৪২ বলে ৬৮ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত পায় ভারত। রাহুল ফেরেন ৩৫ বলে ৪ চার ও ৩ ছক্কার ৫৫ রানে।

বিধ্বংসী ব্যাটিং করেন সূর্যকুমারও। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস। তবে পাঁচে নেমে আসল কাজটা সারেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। মাত্র ৩০ বলে খেলেছেন অপরাজিত ৭১ রানের ইনিংস। যাতে ছিল ৭টি চার ও ৫টি ছক্কার মার। অসিদের পক্ষে ৩০ রানে ৩ উইকেট নেন নাথান এলিস। হ্যাজেলউড দুটি ও এক উইকেট নেন ক্যামেরন গ্রিন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com