বিশ্ব চ্যাম্পিয়নশিপে টোকিও অলিম্পিকের পুনরাবৃত্তি করতে চান নীরজ

জ্যাভলিন নিক্ষেপে সোনা জয়ী নীরজ চোপড়া
জ্যাভলিন নিক্ষেপে সোনা জয়ী নীরজ চোপড়াপুরোনো ছবি

বিশ্ব চ্যাম্পিয়নশিপে টোকিও অলিম্পিকের পুনরাবৃত্তি করতে চান জ্যাভলিন নিক্ষেপকারী সোনা জয়ী ভারতের নীরজ চোপড়া। শনিবার (২৮ মে) চোপড়া বলেছেন, তিনি কোনো চাপ ছাড়াই জুলাই মাসে শোপিসে যাবেন। যেটি তিনি টোকিও অলিম্পিকের সময় করেছিলেন।

ফিনল্যান্ডে প্রশিক্ষণের সময় পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে চোপড়া বলেন, ‘গত বছর অলিম্পিকের সময় আমি কোনো চাপ নিইনি, ভাবিনি যে আমাকে সোনা জিততে হবে। সেই সাথে, আমি ভালো করেছি এবং সোনা জিতেছি। আমার লক্ষ্য ছিল পরিস্থিতি অনুযায়ী আমার সেরাটা করা। আমি যদি ভবিষ্যতের জন্য শিখতে এবং উন্নতি করতে পারি এবং আমার সেরাটা দিতে পারি তাহলে আমি সন্তুষ্ট।’

টোকিও অলিম্পিকে জ্যাভলিন নিক্ষেপে সোনা জয়ী নীরজ চোপড়া।
টোকিও অলিম্পিকে জ্যাভলিন নিক্ষেপে সোনা জয়ী নীরজ চোপড়া।পুরোনো ছবি

২৪ বছর বয়সী চোপড়া আরও বলেন, ‘গত বছর অলিম্পিকে আমি সোনা জিতেছি বলে এই বছর বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আমাকে পদক জিততে হবে এমনটা নয়। তবে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও আমি পদক জিততে চেষ্টা করব।’

নীরজ চোপড়া বর্তমানে ফিনল্যান্ডের কুয়োর্টানে অলিম্পিক ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ নিচ্ছেন। সেখানে যুক্তরাস্ট্রে বিশ্ব চ্যাম্পিয়নশিপ (১৪-২৫ জুলাই) এবং ইংল্যন্ডের বার্মিংহামে কমনওয়েলথ গেমসের (২৮ জুলাই ৮ আগস্ট) প্রস্তুতির অংশ হিসেবে ২২ জুন পর্যন্ত প্রশিক্ষণ নেবেন তিনি।

উল্লেখ্য, ২০২১ সালের জাপানের টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিকে জ্যাভেলিন থ্রোয়ের ফাইনালে ৮৭.৫৮ মিটার দূরত্বে ছুঁড়ে সোনা জেতেন নীরজ, যা ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে ভারতের প্রথম সোনা পদক।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com