রিয়াল মাদ্রিদ নয়, পিএসজির সঙ্গেই এমবাপ্পের চুক্তি

চুক্তির পর পিএসজি প্রেসিডেন্টের সঙ্গে ২০২৫ লেখা জার্সি উন্মোচন করছেন এমবাপ্পে
চুক্তির পর পিএসজি প্রেসিডেন্টের সঙ্গে ২০২৫ লেখা জার্সি উন্মোচন করছেন এমবাপ্পে ছবি রয়টার্স

রিয়াল মাদ্রিদে যাওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন ফ্রান্স ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। থাকতে রাজি হয়েছেন প্যারিস সেন্ট-জার্মেইতে (পিএসজি)। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। চুক্তি অনুযায়ী- আগামী ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন এমবাপ্পে।

বিবিসি জানিয়েছে- রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি করতে সবকিছু গুছিয়ে ছিলেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। কিন্তু হঠাৎ করে সবকিছু বাদ দিয়ে তিনি নিজ ক্লাবেই থাকার যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে ক্ষুব্ধ রিয়াল মাদ্রিদ।

এই ধরনের চুক্তি ইউরোপীয় ফুটবলের অর্থনৈতিক স্থায়িত্বকে হুমকির সম্মুখীন করবে।
লা লিগা

রিয়াল এই চুক্তিকে ‘কলঙ্কজনক’ বলে অভিহিত করেছে। সেই সঙ্গে বিষয়টি নিয়ে উয়েফা, ফরাসি ও ইইউ কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়েরের পরিকল্পনাও করছে তারা।

ইউরোপের সংবাদমাধ্যমগুলো বলছে, লোভনীয় প্রস্তাবে এমবাপ্পেকে ধরে রেখেছে পিএসজি। চুক্তি করতে বোনাস হিসেবেই তাকে দেওয়া হয়েছে ৩০ কোটি ইউরো। আর বেতন হিসেবে বছরে ১৫ কোটি ইউরো দেওয়ার কথা জানা গেছে।

এদিক, পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের পর এমবাপ্পে বলেন, ‘ফ্রান্স ও বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা পিএসজির সমর্থকদের ধন্যবাদ। গত কয়েক মাসে আপনারা আমাকে দারুণ সমর্থন দিয়েছেন। আমরা পাশাপাশি পথ চলে প্যারিসে জাদু দেখাবো।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com