বাংলাদেশকে লজ্জা দিয়ে সিরিজ জিম্বাবুয়ের

বাংলাদেশকে লজ্জা দিয়ে সিরিজ জিম্বাবুয়ের

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জায় ডুবলো বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয়টিতে জয় পেয়ে আশা দেখেছিলেন টাইগাররা। কিন্তু শেষ ম্যাচে ১০ রানের হারে স্বাগতিকদের কাছে সিরিজ খোয়াতে হলো লিটন-সৈকতদের।

আজ মঙ্গলবার হারারেতে টস জিতে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। কিন্তু বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদের ঘূর্ণিতে শুরুটা ভালো হয়নি ক্রেইগ আরভিন-সিকান্দার রাজাদের। কিন্তু সেই নাসুম আহমেদের এক ওভারে রায়ান বার্লের পাঁচটি ছক্কা ও একটি চারে খেলায় ফেরে জিম্বাবুয়ে। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে তারা।

জবাবে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় হেরে হার নিয়ে মাঠ ছাড়তে হয় আফিফদের।

জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। আর গত দুই ম্যাচে ব্যর্থ মুনিম শাহরিয়ারের বদলে টি-টোয়েন্টিতে বাংলাদেশের ক্যাপ পাওয়া পারভেজ ইমন ফেরেন ২ রান করে। কিপিংয়ে দারুণ করলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি এনামুল হক বিজয়। আরও একবার ব্যর্থ হয়েছেন তিনি। ১৩ বলে ১৪ রান করে বোল্ড হন। শান্ত এবং অভিজ্ঞ মাহমুদউল্লাহ মাঠে থাকলেও জিম্বাবুয়ের বোলারদের যেন রীতিমতো ভয়ই পাচ্ছিলেন তারা। মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ রান করে আউট হওয়ার পরই মাঠে নেমে শূন্য রানে ফেরেন ক্যাপ্টেন মোসাদ্দেক হোসেন। আফিফ হোসেন লড়াই করার চেষ্টা করলেও পাননি যোগ্য সঙ্গী। মেহেদি হাসান কিছু আশা দেখিয়েছিলেন। কিন্তু তিনি ১৭ বলে ২২ রান করে আউট হওয়ার পর বাংলাদেশ ছিটকে যায় ম্যাচ থেকে। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ১৪৬ রানে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com