ডায়মন্ড লিগ থেকে ছিঁটকে গেলেন অলিম্পিকে সোনা জয়ী জ্যাকবস

ল্যামন্ট মার্সেল জ্যাকবস
ল্যামন্ট মার্সেল জ্যাকবসসংগৃহীত ছবি

পেশীর চোট থেকে সেরে উঠতে ব্যর্থ হওয়ায় রোম ও অসলোয় অনুষ্ঠিত হতে যাওয়া ডায়মন্ড লিগ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন অলিম্পিকের ১০০ মিটার স্প্রিন্টের চ্যাম্পিয়ন ল্যামন্ট মার্সেল জ্যাকবস। ইতালির অ্যাথলেটিক্স ফেডারেশনের বরাতে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রথম ইতালীয় হিসেবে টোকিও অলিম্পিকে ১০০ মিটারে সোনা জিতেন জ্যাকবস। গত মে মাসে ইতালির সাভোনায় ১০০ মিটারে জয় পান তিনি। তবে সেময়র চোটই থাকে ট্রাক অ্যান্ত ফিল্ড থেকে দূরে সরিয়ে দিলো।

দেশটির অ্যাথলেটিক্স ফেডারেশন গতকাল বুধবার এক বিবৃতিতে জানিয়েছে- ‘আজকের পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে, অলিম্পিক চ্যাম্পিয়ন মার্সেল জ্যাকবস গত সপ্তাহে ধরা পড়া পেশীর সমস্যা থেকে পুরোপুরি সেরে ওঠেনি।’

‘আমাকে রোম ও অসলোতে অনুষ্ঠিত দুটি প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিতে হচ্ছে। কারণ, মধ্য জুলাইয়ে ইউজিনে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য আমি নিজেকে তৈরি করছি।’
অলিম্পিকের ১০০ মিটার স্প্রিন্টের চ্যাম্পিয়ন ল্যামন্ট মার্সেল জ্যাকবস।

উল্লেখ্য, জাপানের টোকিওতে অনুষ্ঠিত গ্রীষ্মকালীন অলিম্পিকের ১০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেন জ্যাকবস। যেখানে মাত্র ৯.৮০ সেকেন্ড সময় নিয়েছিলেন তিনি। এ ছাড়া রিলেতেও স্বর্ণপদক জয় করেছিলেন ২৭ বছর বয়সী এই অ্যাথলেট।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com