গোল্ডেন স্পাইকের ১০০ মিটার দৌড়ে প্রথম হলেন প্রিসকড

১০০ মিটারে রেস প্রেসকডের দারুণ প্রত্যাবর্তন, পেছনে ফেললেন সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্লেককে
১০০ মিটারে রেস প্রেসকডের দারুণ প্রত্যাবর্তন, পেছনে ফেললেন সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্লেককেসংগৃহীত ছবি

গোল্ডেন স্পাইক অস্ট্রাভায় পুরুষদের ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ব্রিটেনের স্প্রিন্টার রেস প্রিসকড। চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত এই ইভেন্টে নিজের ক্যারিয়ার সেরা ৯.৯৩ সেকেন্ডে ১০০ মিটার দৌড়েছেন প্রিসকড।

ডেইলি মেইল জানিয়েছে, সম্প্রতি নিজের পারফম্যান্স নিয়ে হতাশায় ছিলেন এই ব্রিটিশ অ্যাথলেট। টোকিও অলিম্পিকে এলিট ক্লাবের ম্যাপ থেকে ছিঁটকে গিয়েও আবারো দারুণ প্রত্যাবর্তন হয়েছে ২৬ বছর বয়সী এই স্প্রিন্টারের।

নিজের ক্যারিয়ার সেরা ৯.৯৩ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ানো প্রেসকড পেছনে ফেলেছেন সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জ্যামাইকার ইয়োহান ব্লেককে এবং অপর ব্রিটিশ স্প্রিন্টার জারনেল হিউজকে।

বিবিসি জানিয়েছে, অসাধারণ এই রেকর্ডের মধ্য দিয়ে কম সময়ে ১০০ মিটার দৌড়ানো ব্রিটিশ স্প্রিন্টারদের মধ্যে সেরা তিনে জায়গা করে নিয়েছেন প্রেসকড। এ তালিকায় লিনফোর্ড ক্রিস্টির ৯.৮৭ সেকেন্ড, জেমস দাসাওলু ও হিউজের ৯.৯১ সেকেন্ডের পরই রয়েছেন তিনি।

এ বছর ১০ সেকেন্ডের কমে ১০০ মিটার দৌড়ানো একমাত্র স্প্রিন্টার প্রেসকড। জয়ের পর তিনি বলেন, ‘অনেকেই আমার বিষয়ে সন্দ্বিহান ছিলেন। কিন্তু আমি দুই বছর ধরে কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে গিয়েছি, যা আমাকে আজকের সাফল্যের কাছে নিয়ে এসেছে। এখন লক্ষ্য-এটা ধরে রাখা।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com