দুইদিন আগে পাঠানো ম্যাসেজও এখন হোয়াটসঅ্যাপে ডিলিট করা যাবে

দুইদিন আগে পাঠানো ম্যাসেজও এখন হোয়াটসঅ্যাপে ডিলিট করা যাবে
প্রতীকী ছবি

নতুন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ । এই ফিচারের অধীনে কোনো ম্যাসেজ পাঠানোর পর দুই দিন, ১২ ঘণ্টা অতিবাহিত হয়ে গেলেও সেই ম্যাসেজ ডিলিট করে দেওয়া যাবে বলে জানা গেছে। বর্তমানে ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ অপশনটি ম্যাসেজ পাঠানোর এক ঘণ্টার মধ্যে কার্যকর করা যায়। এই অপশনটিরই মেয়াদকাল বাড়ানোর পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ।

ওয়াবেটাইনফো জানিয়েছে, দুই সপ্তাহ আগে হোয়াটসঅ্যাপের একজন ব্যবহারকারী, যিনি অ্যানড্রয়েডে হোয়াটসঅ্যাপের বেটা ২.২২.১৫.৮ ভার্সন ব্যবহার করছিলেন, তিনি এই পরিবর্তনটি লক্ষ্য করেন এবং দুই দিন পর সব ব্যবহারকারীর জন্য ম্যাসেজ ডিলেট করতে সক্ষম হন। বর্তমানে, হোয়াটসঅ্যাপের বেটা ২২.১৫.০.৭৩ ভার্সন ব্যবহারকারীরাও এই পরীক্ষার অন্তর্গত বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ ইনফরমেশন পোর্টাল।

ওয়াবেটাইনফো নতুন এই ফিচারটি সম্পর্কে আরও জানিয়েছেন, পর্যায়ক্রমে সব ব্যবহারকারীই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। কোন ব্যবহারকারী এই ফিচারের অধীনে এসেছেন কি না তা বোঝার জন্য কাউকে দুই দিন আগে পাঠানো একটি ম্যাসেজ ডিলিট করে দেখতে পরামর্শ দেওয়া হয়েছে, যদি ম্যাসেজ ডিলিট করার সময় ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ অপশন আসে তবে, আপনি এই নতুন ফিচারের অন্তর্গত হয়েছেন। তার যদি ওই অপশন না আসে, তবে সমস্যার কিছু নেই, নতুন একটি আপডেটের পর বেশিরভাগ ব্যবহারকারীই নতুন ফিচারটি ব্যবহার করতে পারবেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com