‘বিজয় কী-বোর্ড’ ব্যবহার নিয়ে আইনি নোটিশ

‘বিজয় কী-বোর্ড’ ব্যবহার নিয়ে আইনি নোটিশ

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘বিজয়’ কী-বোর্ড বাধ্যতামূলক করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান এবং বিটিআরসির স্পেকট্রাম বিভাগের উপপরিচালক বরাবর ওই আইনি নোটিশ পাঠানো হয়।

আজ সোমবার সন্ধ্যায় কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেন মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, “মুঠোফোন গ্রাহকদের স্বার্থ রক্ষার্থে বিটিআরসির সিদ্ধান্তের বিষয়ে আমরা আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তারই অংশ হিসেবে প্রথমে আমাদের আইনজীবী ইশরাত হাসানের মাধ্যমে তাদেরকে একটি আইনি নোটিশ দিয়েছি। নোটিশে সাত দিনের মধ্যে স্মার্টফোনে ‘বিজয়’ কী-বোর্ড বাধ্যতামূলকভাবে প্রি-ইন্সটল রাখতে বিগত ১৩ জানুয়ারি বিটিআরসি যে নোটিশ জারি করেছে, আমরা সেটি প্রত্যাহার করার কথা বলেছি। তারা যদি এমনটা না করেন প্রয়োজনে আমরা জনস্বার্থে উচ্চ আদালতে রিট দায়ের করব।’

‘বিজয় কী-বোর্ড’ ব্যবহার নিয়ে আইনি নোটিশ
বিজয় কি-বোর্ড অ্যাপের রেটিং কমছেই

গত ১৩ জানুয়ারি বিটিআরসির ওই নির্দেশনা প্রকাশ্যে এলে বিষয়টি নাগরিকদের মধ্যে ব্যাপক সমালোচনার জন্ম দেয়। বিটিআরসির নির্দেশনাটি দেশে প্রচলিত প্রতিযোগিতা আইন-২০১২ এর পরিপন্থি বলেও মত দেন বিশেষজ্ঞরা।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com