টুইটারের ইতিহাসে এখন সর্বাধিক ব্যবহারকারী : ইলন মাস্ক

টুইটার ও ইলন মাস্ক।
টুইটার ও ইলন মাস্ক।ছবি : সংগৃহীত

বর্তমানে টুইটারের ইতিহাসে সর্বাধিক ব্যবহারকারী রয়েছে বলে দাবি করেছেন এর প্রধান ইলন মাস্ক। মাইক্রোব্লগিং সাইটটিতে প্রতিদিন সক্রিয় থাকা ব্যবহারকারীর সংখ্যা অন্য যে কোনো সময়ের তুলনায় এখন বেশি বলে বিজ্ঞাপনদাতাদের কাছে দাবি করেছেন তিনি। এক সপ্তাহ আগে টুইটার কিনে নেওয়ার আগের সময়ের তুলনায় বাড়তি ব্যবহারকারীর অনুপাত অন্তত ২০ শতাংশ বলে তিনি জানান।

গতকাল মঙ্গলবার প্রযুক্তিবিষয়ক পোর্টাল দ্য ভার্জের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। এতে বলা হয়, বিজ্ঞাপনদাতাদের বিভিন্ন প্রশ্নের উত্তরে টুইটারের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়েছে। পাশাপাশি একই দিন টুইটারে পোস্ট দিয়ে সর্বাধিক ব্যবহারকারীর বিষয়টি জানান ইলন মাস্ক।

এর আগে গত রোববার ইলন মাস্ক দাবি করেছিলেন, তিনি টুইটার কিনে নেওয়ার ঘোষণা দেওয়ার পর থেকেই বিশ্বজুড়ে টুইটার ব্যবহারকারীর সংখ্যা বাড়তে শুরু করেছে। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই উল্লেখযোগ্যসংখ্যক ব্যবহারকারী বৃদ্ধি পেয়েছে।

টুইটার ও ইলন মাস্ক।
টুইটারে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করেছে জেনারেল মোটরস

যদিও সম্প্রতি ইলন মাস্কের মালিকানাধীন ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী ব্র্যান্ড টেসলার প্রতিদ্বন্দ্বী জেনারেল মোটরস টুইটারে বিজ্ঞাপন প্রচার সাময়িক বন্ধ করেছে। এই ব্র্যান্ডের মতো ইউরোপের সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভক্সওয়াগনও টুইটারে বিজ্ঞাপন প্রচার বন্ধ রেখেছে।

অন্যদিকে ইলনের সাবেক প্রেমিকা ও হলিউড অভিনেত্রী আম্বার হার্ডের মতো বেশ কয়েকজন সেলিব্রেটি টুইটারে তাদের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com