ইউটিউব মিউজিক।
ইউটিউব মিউজিক।ছবি : সংগৃহীত

ব্যবহারকারীদের সাহায্য চেয়েছে ইউটিউব

‘লিসেনিং রুম’ প্ল্যাটফর্মের উন্নয়নের জন্য ব্যবহারকারীদের সাহায্য চেয়েছে ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব। সাহায্যের অংশ হিসেবে নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীরা ইউটিউব মিউজিকের এই রুমে প্রবেশ করে গান শুনবেন। তারপর নিজেদের অভিজ্ঞতা থেকে মতামত দেবেন ইউটিউবকে।

যারাই নির্বাচিত হবেন, তাদের লিসেনিং রুম সম্পর্কিত কোনো তথ্য বাইরে প্রকাশ করবেন না বলে প্রতিশ্রুতি দিতে হবে।

এর মাধ্যমে মূলত ব্যবহারকারী এবং শ্রোতারা ইউটিউব মিউজিককে কীভাবে দেখতে চান, সে বিষয়েই ধারণা নিতে চায় গুগল মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

ইউটিউব জানিয়েছে, যারা অন্তত এক বছর ধরে ইউটিউব মিউজিক নিয়মিত ব্যবহার করে আসছেন, তারা এই কর্মসূচিতে আবেদন করতে পারবেন। এ জন্য ইউটিউব মিউজিকে প্রবেশ করে ‘লিসেনিং রুম’-এ গিয়ে একটি গুগল ফর্ম পূরণ করতে হবে।

ইউটিউব মিউজিক।
পরীক্ষামূলকভাবে টিভি চ্যানেলের কনটেন্ট দেখাচ্ছে ইউটিউব

আবেদন থেকে যারা নির্বাচিত হবেন, তারাই পরীক্ষামূলকভাবে লিসেনিং রুম প্রথম ব্যবহারের সুযোগ পাবেন। পাশাপাশি তারা ইউটিউব মিউজিকের প্রিমিয়াম সাবস্ক্রিপশন এক বছরের জন্য সম্পূর্ণ বিনামূল্যে পাবেন।

তবে যারা এখানে নিবন্ধন করবেন, তাদের শর্ত মেনে চলতে হবে। এর মধ্যে রয়েছে গোপনীয়তা রক্ষা করা। যারাই নির্বাচিত হবেন, তাদের লিসেনিং রুম সম্পর্কিত কোনো তথ্য বাইরে প্রকাশ করবেন না বলে প্রতিশ্রুতি দিতে হবে।

ইউটিউব মিউজিক।
ইউটিউব শর্টসে বড় সুযোগ

এর অর্থ হচ্ছে তারা লিসেনিং রুমের স্ক্রিনশট, রেকর্ডিং বা ছবি বাইরে প্রকাশ করতে পারবেন না।

যারা নির্বাচিত হবেন তাদের আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে ইমেইল বার্তায় জানিয়ে দেবে ইউটিউব। সেই ইমেইলে পরবর্তী ধাপগুলোর নির্দেশনাও দেওয়া থাকবে।

Related Stories

No stories found.
logo
kalbela.com