শুরু হচ্ছে উই সামিট, জয়ী সম্মাননা পাবেন ২০ নারী উদ্যোক্তা

আসন্ন উই সামিটের ডিজিটাল ব্যানার।
আসন্ন উই সামিটের ডিজিটাল ব্যানার।ছবি : সংগৃহীত

উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) আয়োজনে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী উই সামিট। এ সামিটের শেষ দিনে ‘জয়ী’ সম্মাননায় ভূষিত করা হবে ২০ নারী উদ্যোক্তাকে। এদের মধ্যে ১০ জন হবেন উই সদস্য এবং বাকি ১০ জন থাকবেন অন্যান্য খাত থেকে।

সামিটে উদ্যোক্তাদের সুলভ ও নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্রাপ্তি, লজিস্টিক ইকোসিস্টেমে নিজেদের মানিয়ে নেওয়া এবং ব্যবসা সম্প্রসারণে অর্থায়নের ওপর, ফেসবুক মার্কেটিং,ফটোগ্রাফিসহ নানা সুযোগ সম্পর্কে থাকবে দেশি-বিদেশি অতিথি ও বক্তাদের কর্মশালা।
উই প্রেসিডেন্ট নিশা

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় উই-এর পক্ষ থেকে। পাশাপাশি সংগঠনটির প্রেসিডেন্ট এবং ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-ক্যাবের যুগ্ম সম্পাদক নাসিমা আক্তার নিশা কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবারের সামিট আয়োজিত হবে।

নাসিমা আক্তার নিশা বলেন, ‘জয়ী’ হিসেবে আমরা ২০ নারী উদ্যোক্তাকে সম্মাননা জানাব। যারা এর জন্য আবেদনে আগ্রহী, তাদের ২৫ সেপ্টেম্বরের মধ্যে আবেদন জমা দিতে হবে। অন্যদিকে উই সামিটে যারা অংশ নিতে চান, তাদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে। এবারের সামিট সরাসরি এবং অনলাইন অর্থাৎ হাইব্রিড পদ্ধতিতে সম্পন্ন হবে। প্রথম দিন,, অর্থাৎ উদ্বোধনী দিনে থাকছে মোট ৩০ জন অতিথির আলোচনা। আর দুই দিনে অনলাইনে মোট আটটি অধিবেশন আয়োজিত হবে।

উই সামিটে অংশ নিতে নিবন্ধনের লিঙ্ক— https://registration.wesummitbd.com/জয়ী অ্যাওয়ার্ডে আবেদনের লিঙ্ক—https://award.wesummitbd.com/

নিশা আরও বলেন, দ্বিতীয় দিনে উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে থাকছে ‘ফ্যাশন শো’। আবার এ উদ্যোক্তারাই অনুষ্ঠান মাতাবেন সাংস্কৃতিক পরিবেশনায়। সমাপনী অধিবেশনে এবারের ‘জয়ী’ সম্মাননা অর্জনকারীদের নাম ঘোষণা করা হবে। এবারের সামিটে উদ্যোক্তাদের সুলভ ও নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্রাপ্তি, লজিস্টিক ইকোসিস্টেমে নিজেদের মানিয়ে নেওয়া এবং ব্যবসা সম্প্রসারণে অর্থায়নের ওপর, ফেসবুক মার্কেটিং, ফটোগ্রাফিসহ নানান সুযোগ সম্পর্কে থাকবে দেশি-বিদেশি অতিথি ও বক্তাদের কর্মশালা।

এবারের আসরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী সভাপতিত্ব করবেন বলেও উই-এর পক্ষ থেকে জানানো হয়।

উই সামিটে অংশ নিতে নিবন্ধনের লিঙ্ক— https://registration.wesummitbd.com/

জয়ী অ্যাওয়ার্ডে আবেদনের লিঙ্ক—https://award.wesummitbd.com/

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com