অ্যান্ড্রয়েডে এডিট সুবিধা আনছে হোয়াটস অ্যাপ

হোয়াটস অ্যাপ বেটা সংস্করণে এডিট ফিচারের একটি স্ক্রিনশট।
হোয়াটস অ্যাপ বেটা সংস্করণে এডিট ফিচারের একটি স্ক্রিনশট।

পাঠিয়ে দেওয়া বার্তা সম্পাদনার জন্য ‘এডিট’ সুবিধা আনতে যাচ্ছে বার্তা আদান প্রদানের তাৎক্ষণিক মাধ্যম হোয়াটস অ্যাপ। বর্তমানে বেটা অ্যাপের পরীক্ষামূলক ব্যবহার হচ্ছে। বিগত কয়েক মাস ধরেই নতুন এই ফিচার নিয়ে কাজ করছে মেটা মালিকানাধীন হোয়াটস অ্যাপ।

তবে এই সুবিধা চালু হলে ব্যবহারকারীদের হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট আপডেট করতে হবে। আপডেটের পর মেসেজ চাপ দিয়ে ধরে রাখলে নতুন পপ-আপ মেন্যুতে তিনটি অপশন আসবে—এডিট, ইনফো এবং কপি।

হোয়াটস অ্যাপের বিভিন্ন ফিচার নিয়ে সংবাদ প্রকাশ করা পোর্টাল ডব্লিউএবেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়, গত মে মাসের পর আরও একবার বেটা সংস্করণে এডিট ফিচারের উপস্থিতি দেখা যায়। তবে এডিট করার ক্ষেত্রে কোনো সময়বিষয়ক বাধ্যবাধকতা থাকবে কিনা সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। পাশাপাশি এই এডিট সুবিধা কবে নাগাদ পূর্ণাঙ্গরূপে প্রকাশ করা হবে সেটিও নিশ্চিত করেনি হোয়াটস অ্যাপ।

তবে এই সুবিধা চালু হলে ব্যবহারকারীদের হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট আপডেট করতে হবে। আপডেটের পর যে মেসেজটি এডিট করতে হবে সেটি কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখতে হবে। এতে নতুন পপ-আপ মেন্যুতে তিনটি অপশন আসবে—এডিট, ইনফো এবং কপি। আগে শুধু ইনফো এবং কপি অপশন আসত।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য কয়েক মাস ধরেই নতুন কিছু ফিচার নিয়ে আসতে কাজ করে যাচ্ছে হোয়াটস অ্যাপ। এর মধ্যে আছে হোয়াটস অ্যাপের চ্যাট হিস্টোরি অফলাইনে গুগল ড্রাইভে ‘এক্সপোর্ট অ্যান্ড ইমপোর্ট’ করা। এর মাধ্যমে মিডিয়া, চ্যাট, ডকুমেন্টসহ চ্যাট হিস্টোরির প্রায় সবকিছুই গুগল ড্রাইভে অফলাইনে ট্রান্সফার করা যাবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com