কম দামে ‘সেরা ফোন’ রেডমি কে৫০আই ৫জি

শাওমি রেডমি কে৫০আই ৫জি।
শাওমি রেডমি কে৫০আই ৫জি।ছবি : সংগৃহীত

সম্প্রতি শাওমি রেডমি কে৫০আই ৫জি মডেলের ফোন বাজারে এনেছে। নতুন এই ফোনে মিলবে দাম ও পারফরম্যান্সের দারুণ সমন্বয়। নতুন মডেলের এই ফোনের আদ্যোপান্ত এক নজরে দেখে নিন।

সংক্ষেপে

বাজেট ফোনে যেসব কমতি থাকে তা অনেকটাই কাটিয়ে উঠেছে রেডমি কে৫০আই ৫জি। এই দামে প্রতিযোগীদের থেকে অনেকটা ভালো পারফরম্যান্স মিলবে এই ফোনে।

ডিজাইন ও ডিসপ্লে

রেডমি কে২০ সিরিজে পপ আপ সেলফি ক্যামেরা ব্যবহার হলেও নতুন রেডমি কে৫০আই ৫জিতে থাকছে হোল পাঞ্চ ডিসপ্লে। এতে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

ফোনটি বেশ লম্বা, ফ্ল্যাট ফ্রেমের চারপাশে থাকছে কার্ভড ডিজাইন। রেডমি কে৫০আই ৫জির ওজন প্রায় ২০০ গ্রাম। ফোনের পাশে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকছে আইপি৫৩ রেটিং।

পারফরম্যান্স ও ব্যাটারি

ফোনে থাকছে ডাইমেনসিটি ৮১০০ চিপসেট। তুনলামূলক বেশি দামি ফোনে এই চিপসেট ব্যবহার হয়। অপ্পো রেনো ৮ প্রো ফোনেও এই চিপসেট হয়েছে। সেই ফোনের দাম ৪৬ হাজার টাকা। এ ছাড়া কিছু ওয়ানপ্লাস ও রিয়েলমি ফোনে এই চিপসেট রয়েছে।

ফোনটি দেশের বাজারে লঞ্চ হয়েছে ২৩ জুলাই। দাম ধরা হয়েছে ৩০ হাজার টাকা।

বাজেট ফোনে যেসব কমতি থাকে তা অনেকটাই কাটিয়ে উঠেছে রেডমি কে৫০আই ৫জি। এই দামে প্রতিযোগীদের থেকে অনেকটা ভালো পারফরম্যান্স মিলবে এই ফোনে।

ফোনটিতে হয়েছে লিকুইড কুলিং। গেমিংয়ের সময় প্রসেসর ঠাণ্ডা রাখতে সাহায্য করবে এ প্রযুক্তি। এই ফোনে রয়েছে ৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ। থাকছে ১২টি ৫জি ব্যান্ড সাপোর্ট, ব্লটুথ ৫.৩ ও ওয়াইফাই ৬ সাপোর্ট।

রেডমি কে৫০আই ৫জিতে থাকছে ৫ হাজার ৮০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট। মাত্র ৫৫ মিনিটে ফোনের ব্যাটারি শুন্য থেকে ১০০ শতাংশ চার্জ হবে। এ ছাড়া পিডি ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকছে।

ছবি : সংগৃহীত

ক্যামেরা

ফোনের পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে এই ফোনের পেছনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা।

ফোনের প্রাইমারি ক্যামেরায় স্যামসাং জিডাব্লু১ ব্যবহার হয়েছে। এই সেন্সরে ভালো ছবি ওঠবে। তবে আলট্রা ওয়াইড ক্যামেরায় তোলা ছবি মাঝেমাঝে কিছুটা সফট মনে হবে।

ম্যাক্রো ক্যামেরায় কোনো থাকছে না অটো-ফোকাস ফিচার। প্রাইমারি ক্যামেরায় কম আলোতে তোলা ছবির মান আরও ভালো রাখার সুযোগ ছিল। রেডমি কে৫০আই ৫জিতে ফোরকে ৩০ এফপিএস ভিডিও তোলা যাবে। সেখানে খুব আহামরি ডাইনামিক রেঞ্জ পাওয়া যাবে না।

সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরায় ১ হাজার ৯০পি ৩০ এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com