সেপ্টেম্বরে আইফোন-১৪ আনছে অ্যাপল

অ্যাপলের অফিস ভবন।
অ্যাপলের অফিস ভবন।পুরোনো ছবি

এবার আইফোন-১৪ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে টেক প্রেমীদের মাঝে। সম্প্রতি এই ফোন বাজারে ছাড়ার ব্যাপারে জানিয়েছে বিশ্বের জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড অ্যাপল। আগামী ১৪ সেপ্টেম্বর দেশের বাজারে আসবে আইফোন-১৪ প্রো এবং আইফোন-১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন-১৪ প্রো এর বাজার মূল্য ধরা হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৯৯৯ টাকা এবং প্রো ম্যাক্স এর দাম ধরা হয়েছে ৮৭ হাজার ৫০০ টাকা।

অ্যাপলের এই নতুন ফোনের ডিসপ্লে ৬.১ ইঞ্চি এবং এর রেজুলেশন থাকবে ১১৭০ x ২৫৩২ পিক্সেল। ফলে এর মাধ্যমে গ্রাহকরা স্বচ্ছভাবে ভিডিও দেখতে ও গেম খেলতে পারবে। এছাড়া ধারণা করা হচ্ছে ক্যামেরার ক্ষেত্রেও চমৎকার কিছু নতুন মডেলের এই ফোনটিতে। এতে ৪৮ মেগা পিক্সেল ক্যামেরা এবং ৮কে কোয়ালিটির ভিডিও ধারণের ক্ষমতা থাকবে। পাশাপাশি মোবাইলের সামনে ১২ মেগাপিক্সেল ও এসএল ৩ ডি ক্যামেরা রয়েছে যার মাধ্যমে স্বচ্ছভাবে সেলফি তোলা কিংবা ভিডিও কলে কথা বলা যাবে।

অ্যাপলের এই স্মার্টফোনটিতে থাকছে হেক্সা-কোর প্রসেসর। এর ফলে মোবাইলে এক সঙ্গে একাধিক অ্যাপস ব্যবহার করার কিংবা তীব্র গ্রাফিক্সে গেম খেলার সময় কোনো প্রকার সমস্যা হবে না। মোবাইলটি iOS v15 অপারেটিং সিস্টেম চালাতে পারে এবং এর ব্যাটারি ক্যাপাসিটি থাকবে 3115 mAh। এতে মোবাইলে কোনো কাজ কিংবা গেম খেলার সময় দ্রুত চার্জ চলে যাওয়ার কোনো আশঙ্কা নেই।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com