বাজারে এসেছে ওয়ানপ্লাস নর্ডের বাজেট এয়ারবাড

ওয়ানপ্লাস নর্ডের এয়ারবাড।
ওয়ানপ্লাস নর্ডের এয়ারবাড।সংগৃহীত ছবি।

ওয়ানপ্লাস সবসময়েই তার প্রিমিয়াম প্রোডাক্টের জন্য পরিচিত। চীনের এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি সম্প্রতি ওয়ানপ্লাস ১০ সিরিজের অধীনে এমন কিছু ফ্ল্যাগশিপ ফোন বাজারে এনেছে, যা আইফোন বা স্যামস্যাং এর গ্যালাক্সি সিরিজের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম।

তবে সেইসঙ্গে বাজেট স্মার্টফোন ব্যবহারকারীদের জন্যও ওয়ানপ্লাসের নর্ড সিরিজ। এমনকি এবার তারা ওয়ানপ্লাস ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে ওয়ালপ্লাস নর্ড সিরিজের প্রথম এয়ারবাড। বলা হচ্ছে, ওয়ানপ্লাসের সবচেয়ে স্বল্পমূল্যের এয়ারবাড এটি, যার দাম পড়বে বাংলাদেশি টাকায় ৩ হাজার ১০০ টাকা বা সামান্য বেশি। চলতি বছরের মে মাসের শেষ দিকে এটি বাজারে এসেছে।

ওয়ানপ্লাসের অফিশিয়াল ওয়েবসাইটেই পাওয়া যাবে এয়ারবাডটি, যা বাজারে এসেছে দুইটি রং-এ। একটি হলো ব্ল্যাক স্লেট, অন্যটি হোয়াইট মার্বেল।

এই এয়ারবাডটি কেনার পর আপনি পাবেন একটি এয়ারবাড কেস, যার ভেতরে থাকবে তিনটি এক্সট্রা সিলিকনের টিপস, একটি ম্যানুয়াল গাইড, একটি টাইপ সি চার্জিং ক্যাবল।

ওয়ানপ্লাসের এই এয়ারবাডটির ডিজাইন বেশ প্রিমিয়াম। চার্জিং কেসের আয়তকার আকৃতির জন্য এটাকে প্রতিদিন ব্যবহার করা বেশ সহজ, পকেটেও রাখতে পারবেন চাইলে। তবে পকেটে রাখলে এর সারফেসে স্ক্র‍্যাচ পড়তে পারে, সেদিকে লক্ষ্য রাখতে হবে। এছাড়া কেসে তিনটি লাইট ইন্ডিকেটর আছে, যা লাল, সবুজ এবং সাদা রং এ পরিবর্তিত হয়, চার্জিং বা পেয়ারিং এর উপর ভিত্তি করে।

ওয়ানপ্লাসের এই এয়ারবাডের ব্যাটারি লাইফ বেশ ভালোই। তাদের দাবি, প্রতিটা এয়ারবাড আলাদাভাবে সাত ঘণ্টা টানা সার্ভিস দেওয়ার সক্ষমতা রাখে। সেইসঙ্গে চার্জিং কেসে একবার চার্জ দিলে তা থাকে প্রায় ৩০ ঘণ্টার মতো। সাধারণ ব্যবহারে দেখা গেছে, প্রতিটি বাড সাড়ে ৫ থেকে ৬ ঘণ্টা টানা ব্যবহার করা যাচ্ছে, আর কেসে একবার চার্জ দেওয়ার পর তা থেকে দুইটি বাডই চার বার পুরো চার্জ দেওয়া গেছে।

এই এয়ারবাডটির সাউন্ড কোয়ালিটিও যথেষ্ট ভালো। রক থেকে আরএন্ডবি বা যে কোন ধরনের গান বা সাউন্ডই খুবই ভালোভাবে ডেলিভার করেছে, যা এই বাজেট এয়ারবাডের খুবই ভালো একটি দিক।

তবে এর কিছু সমস্যাও আছে। যেমন এই ডিভাইসটি শুধুমাত্র যে কোনো এন্ড্রয়েড ফোনের জন্য। কোন আইওএস ব্যবহারকারী এটি তাদের ফোনে কানেক্ট করতে পারবেন না। এছাড়া এই এয়ারবাডে মাল্টি পেয়ারিং এর সুযোগ নেই, অর্থাৎ একই সঙ্গে ফোন ও ল্যাপটপে এটি কানেক্ট করা যাবে না।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com