ঝাঁকুনি হচ্ছে আইফোন ১৪ প্রো’র ক্যামেরায়

ঝাঁকুনি হচ্ছে আইফোন ১৪ প্রো’র ক্যামেরায়
ঝাঁকুনি হচ্ছে আইফোন ১৪ প্রো’র ক্যামেরায়

থার্ড পার্টি বা তৃতীয় পক্ষের অ্যাপ দিয়ে ছবি এবং ভিডিও করার সময় ঝাঁকুনি হচ্ছে আইফোন ১৪ প্রো মডেলের হ্যান্ডসেটে। এর ফলে স্বচ্ছ ছবি এবং ভিডিও রেকর্ড করা যাচ্ছে না। বাজারের আসার মাত্র কয়েকদিনের মধ্যে ডিভাইসটিতে এমন সমস্যা দেখা দেওয়াতে ক্ষোভ প্রকাশ করছেন ব্যবহারকারীরা।

আজ সোমবার প্রযুক্তিবিষয়ক পোর্টাল অ্যাপল ইনসাইডারের বরাত দিয়ে এমনটাই জানায় টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং টিকটকের মতো জনপ্রিয় থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে ছবি তোলা বা ভিডিও করার সময় ক্যামেরার এমন সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ধারণা করা হচ্ছে, আইফোন ১৪ প্রো মডেলে ব্যবহার করা নতুন ধরনের ক্যামেরার সঙ্গে অ্যাপগুলোর সমন্বয় হতে সমস্যা হচ্ছে।

আইফোন ১৪ প্রো’তে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর এবং অ্যাকশন মুড প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সিস্টেমের কোনো ত্রুটির কারণে এমনটা হয়ে থাকতে পারে। বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যবহারকারীরা ঝাঁকুনির কারণে ঝাপসা হয়ে যাওয়া ছবি ও ভিডিও’র নমুনা প্রকাশ করছেন।

আইফোন ১৪ প্রো’তে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় দ্বিতীয় প্রজন্মের সেন্সর-শিফট ওআইএস রয়েছে। এই প্রযুক্তিতে ওআইএস সেন্সর নিজেই নড়াচড়া করে।

আইফোন ১৪ প্রো’তে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় দ্বিতীয় প্রজন্মের সেন্সর-শিফট ওআইএস রয়েছে। এই প্রযুক্তিতে ওআইএস সেন্সর নিজেই নড়াচড়া করে। কিছু ব্যবহারকারী দাবি করেন যে, তারা যখন থার্ড পার্টি অ্যাপ দিয়ে ছবি বা ভিডিও করার চেষ্টা করছিলেন তখন তারা ক্যামেরার ভেতরে সেন্সর নড়াচড়া হতে দেখেছেন এবং নড়াচড়ার শব্দও শুনেছেন।

এখন পর্যন্ত কতগুলো আইফোন ১৪ প্রো ডিভাইসে এমন সমস্যা রয়েছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। অ্যাপলও এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com