গেমিংয়ের জন্য নিতে পারেন আসুস আরওজি জেফিরাস এম১৬

আসুস আরওজি জেফিরাস এম১৬ ল্যাপটপ।
আসুস আরওজি জেফিরাস এম১৬ ল্যাপটপ।ছবি: সংগৃহীত

গেমিংয়ের জন্য বাজারে আদর্শমানের ল্যাপটপ এনেছে তাইওয়ানের কম্পিউটার নির্মাণকারী প্রতিষ্ঠান আসুস। ব্র্যান্ডটি আসুস আরওজি জেফিরাস এম১৬ নামের এই ল্যাপটপের দাম নির্ধারণ করেছে বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ২৯ হাজার ৯০০ টাকা।

এই ল্যাপটপের ডিসপ্লে ১৬ ইঞ্চি এবং এর রেজুলেশন ২৫৬০x১৬০০ পিক্সেল হওয়ায় খুব স্বাচ্ছন্দ্যে ভিডিও উপভোগ করতে পারবেন। এটি ওজনে হালকা হওয়ায় খুব সহজেই ব্যাগে করে এটিকে বহন করা যায়। এতে ইন্টেল কোর-আই৯ ১১ হাজার ৯০০এইচ এর ২.৫ গিগাহার্জের প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ২ টেরাবাইট এসএসডি কার্ড এবং জিডিডিআর৬ ৮ জিবির গ্রাফিক্স কার্ড।

ল্যাপটপটির এই অসাধারণ ফিচারের কারণে এতে ভিডিও কিংবা ছবি এডিটের ক্ষেত্রে স্বচ্ছ রঙ দেখতে পাবেন। আপডেট সব ফিচারের কারণে কোনো প্রকার বাধা বা আটকানো ছাড়া নির্ভুল কাজ করা সম্ভব। এছাড়া গেইমিংয়ের জন্য এই ল্যাপটপটি উপযুক্ত। কারণ এই ল্যাপটপে উচ্চ রেজুলেশন সম্পন্ন গেম কোনো প্রকার বাধা ছাড়া খুব সহজেই খেলা যাবে।

আসুসের এই ল্যাপটপে রয়েছে শক্ত, পূর্ণ দৈর্ঘ্যের এবং আর্গোনোমিকভাবে ডিজাইন করা ব্যাকলিট কী-বোর্ড। এর সাহায্যে আরামদায়কভাবে টাইপ করা যাবে। আসুস আরওজি জেফিরাস এম১৬ ১১ জেন ল্যাপটপে দেওয়া হয়েছে প্রতি ঘণ্টায় ৯০ ওয়াট ক্ষমতা সরবরাহকারী লাইন ব্যাটারি। এর ফলে দ্রুত চার্জ শেষ হওয়ার কিংবা ব্যাটারি ফুলে যাওয়ার কোনো সম্ভাবণা নেই।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com