আইফোন ১৪ কোন দেশে কত দাম?

আইফোন ১৪ কোন দেশে কত দাম?
ছবি : সংগৃহীত

সেপ্টেম্বরে আইফোন ১৪ বাজারে ছেড়েছে অ্যাপল। নতুন এ ফোনটিতে আছে নানা রকম বৈশিষ্ট্য; যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জরুরি স্যাটেলাইট সংযোগ এবং গাড়ি দুর্ঘটনা শনাক্তকরণ প্রযুক্তি।

বর্তমানে আইফোন ১৪’র চারটি সংস্করণ বাজারে ছেড়েছে অ্যাপল। সেগুলো হচ্ছে- আইফোন ১৪, ১৪প্লাস, ১৪প্রো এবং ১৪প্রো ম্যাক্স।

এ ছাড়া সব সংস্করণেই ভিন্ন ভিন্ন ক্যাপাসিটির স্টোরেজ। তাই ফোনটির দামের ওপর এর প্রভাব পড়েছে বলে জানিয়েছে ইউএনবি।

চলুন জেনে নেওয়া যাক কোন দেশে কত দাম এই ফোনের-

যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে আইফোন ১৪ তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে। এর প্রধান দুটি কারণ হচ্ছে এখানে এই ফোন কেনার জন্য কোনো আমদানি শুল্ক দিতে হয় না এবং অ্যাপল যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রতিষ্ঠান। এখানে ফোনের দাম ৭৯৯ ডলার যা বাংলাদেশি প্রায় ৮৩ হাজার ৪৫৮ টাকা।

আর আইফোন ১৪প্রো ম্যাক্সের দাম পড়বে ৯৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় তা ১ লাখ ৪ হাজার ৩৫০ টাকা প্রায়।

কানাডা

কানাডাতেও আইফোন ১৪ কম দামে মিলছে। আইফোন ১৪’র দাম ১ হাজার ৯৯ কানাডিয়ান ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৭ হাজার ৪৭ টাকা। আর আইফোন ১৪প্রো’র দাম পড়বে ১ হাজার ৩৯৯ কানাডিয়ান ডলার, যা বাংলাদেশি ১ লাখ ১০ হাজার ৮১৩ টাকা।

হংকং

হংকংয়ে আইফোন ১৪ বেশ কম দামেই পাওয়া যাচ্ছে। আইফোন ১৪’র দাম হংকং ডলারে ৬ হাজার ৮৯৯, যা বাংলাদেশি প্রায় ৯১ হাজার ৮১৬ টাকা। আর আইফোন ১৪ ম্যাক্সের দাম পড়বে ৮ হাজার ৫৯৯ ডলার, যা বাংলাদেশি টাকার হিসাবে প্রায় ১ লাখ ১৪ হাজার ৪৪১ টাকা।

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে আইফোন ১৪’র দাম ১ হাজার ২৯৯ সিঙ্গাপুরি ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৯৬ হাজার ৩৮৫ টাকা। আর আইফোন ১৪প্রো’র দাম ১ হাজার ৬৪৯ ডলার, যা বাংলাদেশি টাকার হিসাবে ১ লাখ ২২ হাজার ৩৫৪ টাকা।       

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় আইফোন ১৪’র দাম পড়বে ১ হাজার ৩৯৯ অস্ট্রেলিয়ান ডলার। আর বাংলাদেশি টাকায় প্রায় ৯৮ হাজার ৫৪৮ টাকা।

মালয়েশিয়া

মালয়েশিয়ায় আইফোন ১৪’র দাম পড়বে ৪ হাজার ১৯৯ মালয়েশিয়ান রিংগিত, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৬ হাজার ৭১৫ টাকা। আর ১৪প্রো’র দাম পড়বে ৫ হাজার ২৯৯ রিংগিত, যা বাংলাদেশি টাকায় প্রায় ১ লাখ ২২ হাজার ৫২ টাকা।

জাপান

জাপানে আইফোন ১৪’র দাম ১ লাখ ১৯ হাজার ৮০০ জাপানি ইয়েন। বাংলাদেশি টাকায় এর দাম পড়ে প্রায় ৮৪ হাজার ২০৪ টাকা।

ভারত

এশিয়ার দেশ হিসেবে ভারতে আইফোনের দাম একটু বেশি। ভারতে আইফোন ১৪’র দাম ৭৯ হাজার ৯০০ ভারতীয় রুপি। বাংলাদেশের টাকার হিসাবে এর দাম পড়ে ১ লাখ ৪ হাজার ৬৭১ টাকা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com