কুতুববাগ দরবার শরীফে ৩ দিনব্যাপী ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা শুরু

কুতুববাগ দরবার শরীফে ৩ দিনব্যাপী ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা শুরু হয়েছে
কুতুববাগ দরবার শরীফে ৩ দিনব্যাপী ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা শুরু হয়েছে

‘সুফিবাদই শান্তির পথ’ কুতুববাগী’র অন্যতম মহাবাণী ও দয়াল নবীর সত্য তরিকা প্রচারের লক্ষ্যে নারায়ণগঞ্জ বন্দরে বুধবার (২৫ জানুয়ারি) বাদ জোহর থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী কুতুববাগ দরবার শরীফের মহাপবিত্র ওরশ ও বিশ্বজাকের ইজতেমা।

বাদ জোহর পবিত্র ফাতেহা শরীফ পাঠ ও দরবার শরীফের ইসলামী পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৩ দিনের ধর্মীয় এই বিশাল সমাবেশের সূচনা হয়।

ওরশ ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে নারায়ণগঞ্জ বন্দর এলাকায় কুতুববাগ দরবার শরীফ-সহ আশপাশের এলাকা সজ্জিত হয়েছে নান্দনিকতায়। ওরশ উপলক্ষে দেশ-বিদেশের আশেকান-জাকেরান ভক্ত-মুরিদানের পদভারে ইতোমধ্যে মুখরিত হয়েছে পুরো এলাকা।

সুফিবাদী দর্শনে বিশ্বাসী ধর্মপ্রাণ লাখো মানুষের ৩ দিনের ধর্মীয় এই বিশাল সমাবেশের প্রথম ও দ্বিতীয় দিন কোরান-হাদিস, ইজমা-কিয়াসের আলোকে শরিয়ত, তরিকত, হাকিকত ও মারেফত বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করবেন দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ।

আয়োজক কমিটির সাথে কথা বলে জানা গেছে, ২ দিন আমবয়ান শেষে শুক্রবার বাদ জুমা আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ফার্মগেইট কুতুববাগ দরবার শরীফের মহাপবিত্র ওরশ ও বিশ্বজাকের ইজতেমা।

বিশ্ববাসীর শান্তি ও মুক্তির লক্ষ মহামূল্যবান নসিহতবাণী পেশ করবেন ও বাদ জুমা আখেরি মোনাজাত পরিচালনা করবেন আরেফে কামেল, মুর্শিদে মোকাম্মেল, মোজাদ্দেদে জামান শাহসূফী আলহাজ মাওলানা খাজাবাবা হযরত সৈয়দ জাকির শাহ্ নকশবন্দী মোজাদ্দেদী কুতুববাগী (মা. জি. আ.)।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com