শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের প্রভাব ক্রিকেটে পড়বে না : করুণারত্নে

শ্রীলঙ্কার টেস্ট দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে
শ্রীলঙ্কার টেস্ট দলের অধিনায়ক দিমুথ করুণারত্নেপুরোনো ছবি

শ্রীলঙ্কায় বতর্মানে যোগ্য রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতা ও অর্থনৈতিক সংকটের দেখা দিয়েছে। সহিংসতায় ক্ষমতাসীন দলের একজন এমপি, প্রশাসনিক কর্মকর্তা ও সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। দেশের এমন নাজেহাল পরিস্থিতির মধ্যেও শ্রীলঙ্কার ক্রিকেট দল বাংলাদেশে এসে খেলে গেছে দুই ম্যাচের টেস্ট নিরিজ। যে সিরিজ তারা ১-০ ব্যবধানে লুফে নিয়েছে। এমনকি এবারের আইপিএলের ১৫তম আসরেও দেশটির সাবেক ও বর্তমান ক্রিকেটাররা দারুন পারফরম্যাান্স দেখিয়েছেন।

দেশটির এমন সংকটে তাদের ত্রিকেটে প্রভাব ফেলবে কিনা সেই বিষয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীলঙ্কান টেস্ট দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে জানান, শ্রীলঙ্কার রাজনৈতিক ঝামেলা থেকে ক্রিকেটকে দূরে রাখতে সব ধরণের চেষ্টাই করছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

সাক্ষাৎকারে দিমুথ করুণারত্নে বলেন, লঙ্কানরা ক্রিকেটকে পাগলের মতো ভালোবাসেন। এখানে ক্রিকেট এক নম্বর খেলা। সবাই ক্রিকেট দলকে সমর্থন করে এবং উৎসাহ প্রদান করে।

করুণারত্নে বলেন, কোনো সিরিজ আয়োজন করা কিংবা বাদ দেওয়া সম্পূর্ণ ক্রিকেট বোর্ড ও সরকারের বিষয়। আমার মনে হয় ক্রিকেট বোর্ড বিষয়গুলো গুরুত্ব দিয়ে দেখছে। ক্রিকেট চালিয়ে যেতে কোনো সমস্যা হবে না।

এসময় তিনি আরও বলেন, শ্রীলঙ্কা এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমরা বাংলাদেশে আসার সময় ভাবছিলাম যে. এখানে ভালো কিছু করতে পারলে দেশের মানুষ আনন্দিত হবে। আমরা মনে হয়, সেটি করতে পেরেছি। ক্রিকেট প্রেমীদের মুখে হাসি ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। তিনি মনে করেন, দেশের এই অস্থির সময়ে বাংলাদেশের বিপক্ষে টেস্ট জয় তাদের সমর্থকদের কিছুটা হলেও আনন্দ দেবে। টেস্ট দলের অধিনায়ক বিশ্বাস করেন, সব সংকট কাটিয়ে শ্রীলঙ্কা আবারো স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আসবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com