‘আইপিএলে সুযোগ পেলে তামিম-মুশফিকুররাও ভালো করবেন’

তামিম ইকবাল ও মুশফিকুর রহিম
তামিম ইকবাল ও মুশফিকুর রহিম পুরোনো ছবি

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজির নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অনেক খেলোয়ারের কাছে এটি একটি স্বপ্নের মঞ্চ। যেখান থেকে পারফর্ম করে নিজেকে মেলে ধরতে পারে ক্রিকেট অঙ্গনে।

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ইতিমধ্যে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আসছেন। যদিও সাকিব ১৫তম আসরে দল পাননি এবং তাসকিন আহমেদ দল পেয়েও খেলেননি। সবমিলিয়ে বাংলাদেশের খেলোয়ারদের নিতে আইপিএলে আগ্রহ কম কেন? সেই বিষয়ে কয়েকজন ভারতীয় সাংবাদিক গণমাধ্যমে তাদের মত দিয়েছেন। মুশফিকুর রহিম ও তামিম ইকবালের মতো খেলোয়ারও নিলামে বিক্রি হলে এবং দলে সুযোগ পেলে ভালো পারফর্ম করতে পারেন বলে মনে করছেন তারা।

ভারতীয় সাংবাদিকদের অভিমত, আইপিএলের নিলাম হচ্ছে একটা সাংঘাতিক ক্যালকুলেটিভ বিষয়। এখানে সুযোগ পেলে যে ভালো থেলোয়ার আর না পেলে ভালো খেলোয়ার নয় বিষয়টি এমন না। নিলামের বিভিন্ন সময় ব্রায়ান লারা, কুমার সাঙ্গাকারা ও সৌরভ গাঙ্গুলির মতো খেলোয়াররা অবিক্রিত থেকে গেছেন। সুতরাং বাংলাদেশের খেলোয়াররা কম সুযোগ পেলেন মানে তাদের পোটেনশিয়াল কম ব্যাপারটা এমন না। তারা সুযোগ পেলে দলগুলো উপকৃত হতে পারে।

দেশটির সাংবাদিকরা মনে করেন, বাংলাদেশের তামিম ইকবাল খুব বিধ্বংসী খেলোয়ার। তার টি-টোয়েন্টিতে সুযোগ পাওয়া উচিত। যেতেুতু তামিম ওপেন করেন বেশিরভাগ ক্ষেত্রে আইপিএলে ভারতের ওপেনার থাকে এবং একটা কম্বিনেশনের ব্যাপার থাকে। মুলত সেসব কারণে হয়তো সুযোগ হয় না। সাংবাদিকরা আরও মনে করেন, বাংলাদেশ এবং ভারতের খেলোয়াররা প্রায় কাছাকাছি। এজন্য ভারত অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াদের বেশি নেন। কারণ সেখান থেকে তারা পাওয়ার হিটার এবং ফার্স্ট বোলার পান।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com