সঙ্গী কথায় কথায় সন্দেহ করে, কী করবেন?

সঙ্গী কথায় কথায় সন্দেহ করে, কী করবেন?
প্রতীকী ছবি

সময়ের সঙ্গে সঙ্গে অনেকের সম্পর্কে টানাপোড়ন শুরু হয়। কেউ কেউ সঙ্গীকে সন্দেহ করেন। এতে তিক্ততা আরও বাড়ে। তবে সবার সঙ্গে একই ঘটনা ঘটবে বিষয়টা তা নয়।

সংক্ষেপে

বিশেষজ্ঞদের মতে, ভালোবাসলে বিশ্বাস থাকতে হবে। তবে অনেক ক্ষেত্রেই দেখা যায়, সম্পর্কে থেকেও একে অপরকে বিশ্বাস করে উঠতে পারছেন না। তখন সমস্যা তৈরি হয়। এই অবস্থা থেকেই তৈরি হয় সন্দেহ।

সঙ্গী যদি কথায় কথায় সন্দেহ করেন তবে সতর্ক হয়ে যাওয়া ছাড়া আর কোনো গতি নেই। কারণ এই অবস্থাটা যে কোনো সম্পর্কের জন্যই খারাপ। সেক্ষেত্রে সতর্ক হয়ে নিজেদের মধ্যে বিশ্বাসের বন্ধন তৈরি করে নিতে হবে। আসুন কিছু উপায় জেনে নেই।

কী কারণে সন্দেহ জানুন : কোনো মানুষের মনে এমনি এমনি কিছু প্রবেশ করে না। এর পিছনে কোনো না কোনো কারণ রয়েছে। আপনাকে সেই কারণটাই খুঁজে বের করতে হবে। তবেই এই সমস্যার থেকে বেরিয়ে আসতে পারবেন।

সম্পর্কের উদ্দেশ্য বোঝান : সম্পর্কের মূল্য সঙ্গীকে বোঝাতে হবে। আপনার কাছে তিনি কতটা গুরুত্বপূর্ণ সেটা তাকে জানান। সম্পর্ক নিয়ে ভয়ের কিছু নেই সেটা বুঝিয়ে তাকে আশ্বস্ত করুন।

সঙ্গীকে সম্মান করুন : আসলে অনেকসময় এই সমস্যার মূলে আপনি নিজেই থাকতে পারেন। এক্ষেত্রে সঙ্গীকে সম্মান না করলে, তার সঙ্গে সময় না কাটালে তিনি অন্য কিছু ভাবতেই পারেন। এতে অস্বাভাবিক কিছুই নেই। তাই এই বিষয়টা মাথায় রাখতে হবে। তবেই সমস্যা থেকে বেরিয়ে যাওয়া সম্ভব হবে।

সিদ্ধান্ত নেওয়ার সময় গুরুত্ব দিন : সম্পর্ক ভালো করতে গেলে সঙ্গীকে গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার সময় আপনাকে তৈরি হতে হবে। কিছু করার আগে তাকে একবার জিজ্ঞেস করুন। এতে পরস্পরের কাছে নিজেদের গুরুত্ব বাড়বে।

এককীত্ব তৈরি হতে দেবেন না : মানুষ অনেক সময়ই সম্পর্কে থাকার পরও নানা কাজে ব্যস্ত হয়ে যান। সময় দিতে না পারলে সঙ্গীর মনে আসে একাকিত্ব। আর তার থেকেই জন্ম নেয় নানা সমস্যা। এমনই একটি সমস্যা হলো সন্দেহ। তাই এর থেকে দূরে থাকতে সঙ্গীকে সময় দিন। তবেই ভালো থাকা সম্ভব হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com