লাভ নাকি কনভিনিয়েন্ট রিলেশনশিপ, যেভাবে বুঝবেন

লাভ নাকি কনভিনিয়েন্ট রিলেশনশিপ, যেভাবে বুঝবেন
প্রতীকী ছবি

লাভ ও কনভিনিয়েন্ট রিলেশনশিপের মধ্যে খুব সূক্ষ্ম পার্থক্য আছে। কনভিনিয়েন্ট রিলেশন আর ভালোবাসা কিন্তু এক নয়। কনভিনিয়েন্ট রিলেশনশিপের ক্ষেত্রে দুজন মানুষের মধ্যে প্রেম থাকে; তবে তার চেয়ে বেশি থাকে নির্ভরতার বিষয়টি—সেটা আর্থিক বা শারীরিক যে কোনোটা হতে পারে। আর যেসব যুগল আসলেই একে অপরকে ভালোবাসেন, তাদের মধ্য সে ধরনের কোনো নির্ভরতা থাকে না।

প্রকৃত ভালোবাসা আর কনভিনিয়েন্ট রিলেশন কীভাবে আলাদা করবেন, চলুন জানা যাক—

দুজনের স্বতঃস্ফূর্ত উপস্থিতি

যারা আসলেই একে অপরকে ভালোবাসেন, তারা একসঙ্গে সব সময় দারুণ মুহূর্ত পার করেন। একে অপরের ছোট ছোট বিষয়ের প্রতি খেয়াল রাখেন। অন্যদিকে, কনভিনিয়েন্ট রিলেশনে যারা থাকেন, তারা নিজেদের চাওয়া-পাওয়া পূরণ হলো কিনা সেদিকেই বেশি নজর দেন।

বিশেষ দিনগুলো মনে রাখা

বিবাহবার্ষিকী, জন্মদিন বা অন্যান্য বিশেষ দিন মনে রেখে পালন করাটা প্রকৃত ভালোবাসা প্রকাশ করার খুব সুন্দর একটা উপায়। এসব দিনে ভালোবাসার মানুষকে খুশি করতে একজন প্রকৃত সঙ্গী অনেক পরিকল্পনা আগে থেকেই করে রাখে। অন্যদিকে কনভিনিয়েন্ট রিলেশনে থাকা দুজন সঙ্গী দিনক্ষণ মনে রাখলেও তা নিয়ে খুব একটা উৎসব করেন না।

প্রেমের সম্পর্কে যুগলরা সঙ্গীর সঙ্গে বেশি করে সময় কাটাতে চান।
প্রেমের সম্পর্কে যুগলরা সঙ্গীর সঙ্গে বেশি করে সময় কাটাতে চান।প্রতীকী ছবি
লাভ নাকি কনভিনিয়েন্ট রিলেশনশিপ, যেভাবে বুঝবেন
রিলেশনে থেকে ফ্লার্ট করা কি ঠিক?

ভবিষ্যৎ পরিকল্পনা

কেউ যদি আসলেই তার সঙ্গীকে ভালোবেসে থাকেন, তখন তারা দুজনেই নিজেদের ভবিষ্যৎ নিয়ে নানা পরিকল্পনা করে থাকেন—তারা কী করতে চান, কোথায় থাকতে চান এসব। আর কনভিনিয়েন্ট রিলেশনে থাকা সঙ্গীরা অনেক সময় সঙ্গীর খারাপ অবস্থায় তাদের ছেড়ে যায় বা যাওয়ার চিন্তা করেন, কারণ একসঙ্গে ভবিষ্যৎ হয়তো তারা সেভাবে চিন্তা করেন না।

একসঙ্গে থাকতে চাওয়া

প্রেমের সম্পর্কে থাকা যুগলরা নিজের সঙ্গীর সঙ্গে বেশি করে সময় কাটাতে চান। সারা দিন কাজ শেষে বাড়ি ফিরে সঙ্গীর মুখ দেখতে পাওয়াটা তাদের কাছে ভালোবাসার একটা অংশ।

যারা আসলেই একে অপরকে ভালোবাসেন, তারা একসঙ্গে সব সময় দারুণ মুহূর্ত পার করেন।
যারা আসলেই একে অপরকে ভালোবাসেন, তারা একসঙ্গে সব সময় দারুণ মুহূর্ত পার করেন।প্রতীকী ছবি

একসঙ্গে সব সিদ্ধান্ত নেওয়া

সুখী যুগল বা দম্পতি সব সময় নিজেদের সমস্ত সিদ্ধান্ত একসঙ্গে কথা বলে তার পর নেন। কেউ কারও ওপর সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন না। তারা সব সময় আমি বা আমার বদলে ‘আমাদের’ শব্দটাকেই প্রাধান্য দেন।

লাভ নাকি কনভিনিয়েন্ট রিলেশনশিপ, যেভাবে বুঝবেন
কী সেই কথা, যা আপনার সঙ্গী মনে মনে শুনতে চায়

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com