কী সেই কথা, যা আপনার সঙ্গী মনে মনে শুনতে চায়

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আপনি হয়তো ভাবতে পারেন আপনার সঙ্গী রোমান্টিক বা আহ্লাদী কথাবার্তা পছন্দ করেন না, কিন্তু সবসময় তা সঠিক নাও হতে পারে। প্রতিটা মুহূর্তে তিনি আপনার কাছ থেকে প্রশংসা বা রোমান্টিক কথা শুনতে না চাইলেও কিছু সময়ের জন্য হলেও তিনি মনে মনে কামনা করেন যে আপনি তার প্রশংসা করবেন। তবে প্রশংসা মানে কিন্তু এটা নয় যে আপনাকে ভালোবাসা কোন গান বা কবিতার মাধ্যমে জানাতে হবে। বরং খুব ছোট ছোট কিছু প্রশংসাই পারে আপনার সঙ্গীকে খুশি করতে।

চলুন, জেনে নিই সেইসব ছোট ছোট কিন্তু গুরুত্বপূর্ণ কিছু প্রশংসা বা কথা, যা আপনার সঙ্গী আপনার মুখ থেকে শুনতে চায়।

১. কেমন গেল তার সারাদিন, জিজ্ঞাসা করুন: আপনার সঙ্গী যখন সারাদিনের কর্মব্যস্ততা শেষে বাসায় ফিরবেন, জানতে চান তার সারাটা দিন কেমন গেল। ব্যাপারটা কিন্তু এমন নয় যে, বাসায় আসার সঙ্গে সঙ্গেই আপনাকে জানতে হবে। রাতের খাবার খেতে খেতে অথবা দুজনে একান্তে বসে চা পান করার সময় জিজ্ঞাসা করুন তার সারাটা দিন সম্পর্কে। তার কাজের ব্যাপারে জানতে চাওয়ার অর্থ হচ্ছে, আপনি আসলেই তার ব্যাপারে মনযোগী।

২. তাকে জানান, যে কোন প্রয়োজনে আপনি পাশে আছেন: এটা বলা বাহুল্য যে, যে কোন প্রয়োজনে অবশ্যই আপনি আপনার সঙ্গীর পাশে থাকবেন। তবে, এই কথাটাই যখন আপনি মুখ ফুটে আপনার পার্টনারকে বলবেন, তখন তিনি আরও বেশি করে আপনার ভালোবাসা অনুভব করবেন। আপনার সঙ্গী যদি কোন কঠিন সময়ের মধ্যে দিয়ে যায়, তবে তার হাতটি ধরুন, তাকে জানান যে, আপনি তার পাশেই আছেন।

৩. তাকে নিয়ে আপনি কতটা গর্বিত, জানিয়ে দিন: আপনি কি জানেন, আপনার সঙ্গী আপনাকে খুশি করতে বা আপনি গর্ব অনুভব করবেন, এমন কিছু করতে কখনোই পিছপা হয়না। তারা এটাও চায় যে, আপনি যে খুশি হয়েছেন বা গর্ব অনুভব করছেন, তা আপনার মুখ থেকে শুনতে। তাই এরপর থেকে যখন দেখবেন যে আপনার সঙ্গী আপনার জন্য দারুন কিছু করেছেন, তাকে জড়িয়ে ধরুন, বলুন যে আপনি তার জন্য গর্বিত।

৪. তার ব্যক্তিত্ব এবং সৌন্দর্যের প্রশংসা করুন: যতবারই আপনি আপনার পার্টনারের ব্যক্তিত্ব বা সৌন্দর্যের প্রশংসা করুন না কেন, তারা সেই প্রশংসা বারবার শুনতে চায়। অনেক সময়, তারা শুধুমাত্র আপনার প্রশংসা শুনতে চায় বলেই, আপনার সামনে নিজের পোশাক নির্বাচন করেন বা পোশাক পরে তৈরি হন। তাই সুযোগ পেলেই আপনার সঙ্গীকে বলুন, তাকে দারুন দেখাচ্ছে।

৫. বলুন, ভালোবাসি: ‘ভালোবাসি’ কথাটা যতবারই বলুন না কেন, তার আবেদন কখনোই শেষ হয় না। আপনার সঙ্গী জানেন যে আপনি তাকে ভালোবাসেন, তবুও আপনার মুখ থেকে এই শব্দটি শোনার জন্য তিনি মুখিয়ে থাকেন। তাকে বলুন যে আপনি তাকে ভালোবাসেন। তাকে বলুন, যতবারই আপনি তাকে দেখেন, আপনি প্রতিবার নতুন করে তার প্রেমে পড়েন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com