ছোট বারান্দাকে সাজিয়ে তুলবেন যেভাবে

ছোট বারান্দাকে সাজিয়ে তুলবেন যেভাবে
প্রতীকী ছবি

অ্যাপার্টমেন্টগুলোতে আজকাল বড় বারান্দা পাওয়া যায়না বললেই চলে। কেউ যদি নিজের মতো করে ফ্ল্যাট বানানোর সময় বড় বারান্দা বানিয়ে নেয়, সেটা আলাদা কথা। কিন্তু সচরাচর বড় বারান্দা পাওয়া দায়। অনেকেই থাকেন, যারা অফিস থেকে ফিরে বিকেলে বা সন্ধ্যায় বারান্দায় একটু আয়েশ করে বসতে চান। কিন্তু বারান্দা বেশ ছোট হওয়ায় কীভাবে তা বাস্তবায়ন করবেন, সেটা বুঝতে পারেন না।

দিন শেষে বারান্দায় বসে এক কাপ ধূমায়িত কফি খাওয়া কফি প্রেমীদের কাছে দারুণ একটা বিষয়।
দিন শেষে বারান্দায় বসে এক কাপ ধূমায়িত কফি খাওয়া কফি প্রেমীদের কাছে দারুণ একটা বিষয়। সংগৃহীত ছবি

আমাদের আজকের এই লেখাটি তাদের জন্য, যারা নিজেদের বাসার ছোট বারান্দাটি সাজিয়ে তুলতে চান মনের মতো করে।

কফি টেবিল

দিন শেষে বারান্দায় বসে এক কাপ ধূমায়িত কফি খাওয়া কফি প্রেমীদের কাছে দারুণ একটা বিষয়। ছোট বারান্দাকে বড় দেখাতে সেখানে রাখতে পারেন একটি কফি টেবিল এবং দুইটি চেয়ার। বাঁশ বা বেতের তৈরি আসবাবও রাখা যেতে পারে।

সংগৃহীত ছবি

বারান্দা বিছানা

ছোট ব্যালকনিগুলো আরামদায়ক, ছোট বিছানা রাখার জন্য একদম পারফেক্ট। বিছানায় পাতা সাদা চাদর দেবে আপনাকে প্রশান্তি। চাইলে বিছানায় রাখা কুশন কাভারগুলোতে আনতে পারেন রঙের ছোঁয়া। বিছানার সামনে চাইলে রাখতে পারেন ছোট একটা কফি টেবিল।

চাইলেই ছোট বারান্দাকে বানিয়ে ফেলা যায় বাগান।
চাইলেই ছোট বারান্দাকে বানিয়ে ফেলা যায় বাগান।সংগৃহীত ছবি

বাগান

চাইলেই কিন্তু আপনি আপনার ছোট বারান্দাটিকে বানিয়ে ফেলতে পারেন একটি বাগান। এতে করে আপনি পাবেন বিশুদ্ধ অক্সিজেন আর নির্মল বাতাসের সতেজতা। বারান্দার গ্রিলে ঝোলাতে পারেন বিভিন্ন ধরনের গাছ, আর রিফ্রেশিং লুক আনতে বারান্দার মেঝেতে রাখতে পারেন ঘাসের আদলে বানানো কার্পেট।

দোলনা

বারান্দায় দোলনা রাখাটার চিন্তাটাও কিন্তু হতে পারে দারুণ। ছোট বারান্দা হলে একজনের জন্য, আর যেদি একটি স্পেস থাকে, তবে দুইজন বসতে পারবেন এমন দোলনা নির্বাচন করুন। দিন শেষে আপনার এবং আপনার সঙ্গীর অনেক সুন্দর সময় কাটতে পারে এই বারান্দায়।

বারান্দায় দোলনা রাখার চিন্তাটাও কিন্তু হতে পারে দারুণ।
বারান্দায় দোলনা রাখার চিন্তাটাও কিন্তু হতে পারে দারুণ।সংগৃহীত ছবি

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com