পদ্ম ও হংসের নকশায় বিশ্বরঙ

মডেল : কণ্ঠশিল্পী সুকন্যা ঘোষ এবং উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি : সংগৃহীত
মডেল : কণ্ঠশিল্পী সুকন্যা ঘোষ এবং উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি : সংগৃহীত

জ্ঞান, সংগীত, শিল্পকলা, বিদ্যা ও বুদ্ধির দেবী সরস্বতী। শাস্ত্রীয় বিধানে আছে মাঘ মাসের শুক্লা পক্ষের পঞ্চমী তিথিতে দেবী সরস্বতীর আরাধনার নিমিত্তে সনাতনী শিল্পী, কলাকার, ছাত্র-ছাত্রী, চিত্রকাররা পূজার আয়োজন করে থাকেন।

‘ওঁ সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে; বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যাংদেহি নমস্তুতে।’ এই মন্ত্র ধ্বনিতে আগামী ২৬ জানুয়ারি মেতে উঠবে সব সরস্বতী পূজামণ্ডপ।

মডেল : উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি : সংগৃহীত
মডেল : উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি : সংগৃহীতG.M.Sujan

এবারের সরস্বতী পূজার আবহ উৎসব মুখর করার লক্ষ্যে দেশ সেরা ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙের বহরে যুক্ত হয়েছে নতুন কিছু নান্দনিক শাড়ির কালেকশন।বিশ্বরঙের কর্ণধার এবং ডিজাইনার বিপ্লব সাহা জানান, ‘পূজা মানেই উৎসব আর উৎসব মানেই নতুন পোশাক। তাই শাড়িতে উৎসবের আমেজ ফোটাতে ডিজাইনে সরস্বতী প্রতিমার মূল বিষয়বস্তুকে প্রধান্য দিয়েছি। স্ক্রিনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, অ্যাপ্লিক মিডিয়ার ব্যবহারে সাজিয়েছি এ শাড়িগুলো।’ 

সুতি এবং হাফসিল্কের কাপড়ে মূল রঙ হিসেবে সাদা এবং হলুদের ব্যবহার করা হয়েছে। এর সঙ্গে কম্বিনেশনের জন্য নীল, সবুজ, লাল, কমলা, ফিরোজা রঙের ব্যবহার করা হয়েছে।

মডেল : কণ্ঠশিল্পী সুকন্যা ঘোষ। ছবি : সংগৃহীত
মডেল : কণ্ঠশিল্পী সুকন্যা ঘোষ। ছবি : সংগৃহীত

মোটিভ হিসেবে শাড়ির আঁচলে ব্যবহার করা হয়েছে পদ্ম ও হংসের নকশা। নতুন এই শাড়িগুলোর দাম নির্ধারণ করা হয়েছে ২ হাজার থেকে ৫ হাজার টাকা। আপনার পছন্দসই এই শাড়ির কালেকশনগুলো পাবেন বিশ্বরঙের সব আউটলেটে আর অনলাইনে কিনতে ভিজিট করুন বিশ্বরঙের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com