গরমে আবশ্যক ৫ ধরনের পোশাক ও অনুষঙ্গ

গরমে আবশ্যক ৫ ধরনের পোশাক ও অনুষঙ্গ
প্রতীকী ছবি

চলছে গরমকাল। এই গরমের মধ্যে যত কষ্ট বা অস্বস্তিই হোক না কেন, আমরা আমদের দৈনন্দিন কাজকর্ম করছি, অফিসে যাচ্ছি। গরমে রোদের তাপ থেকে বাঁচতে নিচ্ছি নানা পদক্ষেপ। বেশি করে পানি খাওয়া, সানস্ক্রিন ব্যবহার করা, বাইরে গেলে সানগ্লাস, আরও কত কি। এতো কিছুর দিকে খেয়াল রাখলেও, আমরা কি আমাদের প্রতিদিনের পরিধেয় পোশাকের দিকে সেভাবে নজর দিচ্ছি?

গরমের সময় আঁটসাঁট পোশাক থেকে থাকা উচিৎ দূরে।
গরমের সময় আঁটসাঁট পোশাক থেকে থাকা উচিৎ দূরে।সংগৃহীত ছবি

গরমের সময় কিছু জিনিস সবসময়েই আমাদের পরিধেয় তালিকায় রাখা উচিৎ। এসব পোশাক বা অনুষঙ্গ আমাদের গরমের দিনগুলোতে কিছুটা হলেও সতেজ থাকতে সহায়তা করবে। কি সেই পোশাক বা অনুষঙ্গ, চলুন জানা যাক-

ঢিলে সুতির পোশাক

গরমে সবচেয়ে আরামদায়ক যে পোশাক তার মাঝে অন্যতম সুতির পোশাক। এই সময় আবহাওয়ার ধরণ অনুযায়ী ঢিলে সুতির পোশাক হতে পারে প্রতিদিনের সঙ্গী। গরমের সময় আঁটসাঁট পোশাক থেকে থাকা উচিৎ দূরে। সুতির পোশাক হিসেবে এসময় পরা যেতে পারে ম্যাক্সি জাতীয় পোশাক বা কুর্তা জাতীয় কামিজ।

গরমের সময় চিকেনকারি পোশাক আপনার ব্যক্তিত্বে যোগ করতে পারে ভিন্নতা।
গরমের সময় চিকেনকারি পোশাক আপনার ব্যক্তিত্বে যোগ করতে পারে ভিন্নতা।সংগৃহীত ছবি

চিকেনকারি কামিজ বা শাড়ি

চিকেনকারি কামিজ বা শাড়ি খুবই আকর্ষণীয় এবং ফ্যাশনেবল। গরমের সময় এই ধরনের পোশাক আপনার ব্যক্তিত্বে যোগ করতে পারে ভিন্নতা। চিকেনকারি কাপড় অনেকটাই সুতি কাপড়ের মতো হওয়ায়, তা খুবই সামার ফ্রেন্ডলি। চিকেনকারি কামিজের শেড হিসেবে গরমে বেছে নিতে পারেন সাদা, অফ হোয়াইট বা প্যাস্টেল বা হালকা যেকোন একটি রং।

স্ট্র হ্যাট বা স্কার্ফ

চুল এবং এবং আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি থেকে দূরে রাখতে বেছে নিন স্ট্র হ্যাট। আর সুতির কোন কুর্তা বা শার্টের সঙ্গে মিলিয়ে পরে নিতে পারেন রং-বেরং এর স্কার্ফ।

টিশার্ট এবং পাজামা

শুধু বাইরে নয়, গরমে ঘরেও থাকা চাই শান্তিতে। তাই এই সময় ঘরে পরা উচিৎ সুতির টি-শার্ট এবং শর্ট বা লং পাজামা।

ক্লাসিক সাদা লিলেন শার্ট

সাদা লিলেন শার্ট হতে পারে গরমে আপনার আলটিমেট গোল। এই শার্ট আপনি ক্যাজুয়াল বা ফরমাল যে কোন প্রোগ্রামের স্বাচ্ছন্দে পরতে পারবেন। সাদা এই শার্ট পরা যাবে কালো ফরমাল প্যান্ট বা ঢোলা নেভি-ব্লু জিন্স দিয়ে। আবার পরতে পারবেন যে কোন রঙয়ের ঢোলা স্কার্টের সঙ্গেও।

সাদা শার্ট পরা যাবে কালো ফরমাল প্যান্ট বা ঢোলা নেভি-ব্লু জিন্স দিয়ে।
সাদা শার্ট পরা যাবে কালো ফরমাল প্যান্ট বা ঢোলা নেভি-ব্লু জিন্স দিয়ে।সংগৃহীত ছবি

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com