লিপস্টিকে বাড়ে সৌন্দর্য, জেনে নিন ব্যবহারের সঠিক নিয়ম

লিপস্টিকে বাড়ে সৌন্দর্য, জেনে নিন ব্যবহারের সঠিক নিয়ম
প্রতীকী ছবি

আপনি যত সুন্দর করেই সাজেন না কেন, লিপস্টিক ছাড়া তা পরিপূর্ণতা পায় না। কারণ লিপস্টিক নারীর সৌন্দর্য বাড়িয়ে দেয় কয়েক গুণ। কিন্তু এই প্রসাধনীটি ব্যবহারের সময় কিছু ভুল পুরো সাজটাই মাটি করে দিতে পারে। সেজন্য লিপস্টিক ব্যবহারের সঠিক নিয়ম জানতে হবে। চলুন জেনে নেওয়া যাক সৌন্দর্য বাড়াতে কীভাবে ব্যবহার করবেন লিপস্টিক-

ম্যাট লিপস্টিকের আগে ময়েশ্চারাইজার

ম্যাট লিপস্টিক পরার প্রচলন এখন অনেক বেড়েছে। এটি সহজে ছড়ায় না এবং লেপ্টে যাওয়ার ভয় থাকে না। কিন্তু ম্যাট লিপস্টিক পরলে ঠোঁট হালকা শুষ্ক হয়ে যায়। তাই ঠোঁটে ম্যাট লিপস্টিক পরার আগে হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। এতে ঠোঁট অনেক নরম ও সুন্দর থাকবে। লিপস্টিক দেখতেও সুন্দর লাগবে।

ঠোঁট কালচে হলে

সবার ঠোঁট গোলাপি হয় না। অনেকের ক্ষেত্রে ডেড স্কিন ও পিগমেন্টেশনের কারণে ঠোঁটের রঙ কালচে হয়ে যেতে পারে। ঠোঁট কালচে হলে লিপস্টিকের রঙ ঠিকভাবে ফোটে না। এক্ষেত্রে লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটে সামান্য কন্সিলার ও ফাউন্ডেশন বেস লাগিয়ে নিন। এরপর ব্যবহার করুন আপনার পছন্দের লিপস্টিক। সরাসরি না লাগিয়ে ব্রাশের সাহায্যে লিপস্টিক লাগিয়ে নিন।

লিপ লাইনার ব্যবহার

অনেকে এখন আর লিপ লাইনার ব্যবহার করেন না। কিন্তু নিখুঁতভাবে লিপস্টিক পরতে চাইলে লিপ লাইনার ব্যবহার করতে হবে। লিপস্টিক পরার আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের বর্ডার লাইন ভালো করে এঁকে নিন। এরপর লিপস্টিক পরুন। লিপ লাইনারের শেড এবং লিপস্টিকের শেড যেন ম্যাচিং থাকে সেদিকে খেয়াল রাখবেন।

অতিরিক্ত লিপস্টিক মুছে নিন

অনেক সময় লিপস্টিক লাগাতে গিয়ে ঠোঁটে অতিরিক্ত লিপস্টিক দেওয়া হয়ে যেতে পারে। তখন আর দেখতে সুন্দর লাগে না। এক্ষেত্রে অতিরিক্ত লিপস্টিক মুছে নিতে হবে। সেজন্য ব্যবহার করতে পারেন টিস্যু পেপার। টিস্যু পেপার নিয়ে ঠোঁটের ওপর হালকা চেপে লিপস্টিক তুলে ফেলুন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com