ডিমের খোসায় রূপচর্চা

ডিমের খোসায় রূপচর্চা
সংগৃহীত

পুষ্টিকর বা সুস্বাদু খাবার হিসেবে ডিম অতুলনীয়। ভিটামিন, খনিজ, প্রোটিনসহ বিভিন্ন পুষ্টিতে পরিপূর্ণ ডিম। কম দামে স্বাস্থ্যকর খাবারের মধ্যে ডিম সেরা।

তবে অনেকেই জানেন না ডিমের পাশাপাশি এর খোসাও অনেক উপকারি। সৌন্দর্য সচেতন মানুষের জন্য ডিমের খোসার বিকল্প হয় না বললেই চলে।

ত্বক শুস্ক হওয়া থেকে শুরু করে বলিরেখা দূর হতে পারে ডিমের খোসা থেকে তৈরি ফেস প্যাক দিয়ে। কীভাবে বানাবেন এই ফেস প্যাক, বলছে জীবনযাপন বিষয়ক ওয়েবসাইট ব্লোডস্কাই।

সংগৃহীত

যা যা লাগবে

একটি ডিমের খোসা, ডিমের সাদা অংশ, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ দুধ ও গোলাপ জল।

যেভাবে বানাবেন

ডিম ভেঙে খোসা আলাদা করতে হবে। ডিমের সাদা অংশ থেকে কুসুম আলাদা করে অন্য একটি পাত্রে চামচ দিয়ে খোসাকে মিহি করে টুকরো করতে হবে। এতে কয়েক ফোঁটা গোলাপ জল দিন।

ফেনা না হওয়া অব্দি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। তারপর ডিমের সাদা অংশের মধ্যে খোসার মিশ্রণটি ঢেলে দিন। মধু ও দুধ দিয়ে ভালো করে মেশান। লক্ষ্য রাখতে হবে, মিশ্রণটি যেন একটু থকথকে হবে।

পেস্টটি যদি ঘন না হয়, তাহলে এক চামচ বেসন মিশিয়ে নিতে হবে। প্যাকটি লাগানোর আগে এক ঘণ্টা ফ্রিজে রাখুন। ঠান্ডা মাস্ক মুখে লাগালে আরাম পাবেন।

কীভাবে ব্যবহার

একটি ফেস স্ক্রাব দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। পরে ডিমের খোসার ফেস প্যাকটি ফ্রিজ থেকে বের করে সামান্য গুলিয়ে পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে মুখে সামান্য পানি দিয়ে ম্যাসাজ করে প্যাকটি তুলুন। শেষ হলে মুখ ধুয়ে নিন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com