হেলসের প্রত্যাবর্তনে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড

হেলসের প্রত্যাবর্তনে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড

সাড়ে তিন বছর পর ইংল্যান্ডের জার্সিতে মাঠে নেমেই ফিফটি হাঁকালেন অ্যালেক্স হেলস। তার প্রত্যাবর্তনের রাতে পাকিস্তানের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে ইংল্যান্ড। করাচিতে স্বাগতিকদের বিপক্ষে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৬ উইকেটে জিতেছে ইংলিশরা।

মঙ্গলবার টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৫৮ রান তোলে স্বাগতিকরা। জবাবে ওপেনার হেলসের ৫৩ ও হ্যারি ব্রোকসের অপরাজিত ৪২ রানে ৬ উইকেটের নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

রান তাড়ায় দলীয় ১৯ রানে ভাঙে ইংলিশদের ওপেনিং জুটি। ১০ রান করা হিল সল্টকে ফেরান শাহনেওয়াজ দাহানি। দলীয় ৫৩ রানে ওসমান কাদিরের শিকার হন ডেভিড মালান (২০)।

তৃতীয় উইকেট জুটিতে হেলসকে সঙ্গ দেন বেন ডুকেট। ৮৭ রানে ডুকেট (২১) ফিরলে ভাঙে ৩৪ রানের জুটি। এরপর হ্যারি ব্রোকসকে নিয়ে রান তাড়ায় দলকে এগিয়ে নেন হেলস। ৪০ বলে ৫৩ করা এই ব্যাটারকে সাজঘরে ফেরান রউফ। তবে নতুন ব্যাটার মঈন আলীকে নিয়ে দল তুলে নেন ৪২ রানে অপরাজিত ব্রোকস।

এর আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। লম্বা সময় পর এই জুটিতে ৮৫ রান পায় পাকিস্তান। ২৪ বলে ৩১ রান করা বাবরকে সাজঘরে ফেরান আদিল রশিদ।

তিনে এসে ব্যর্থ হন হায়দার আলী (১১)।  দলীয় ১১৭ রানে ফেরেন রিজওয়ান (৬৮)। দলের বিপদে সুবিধা করতে পারেননি বিশ্বকাপ দলে ফেরা শান মাকসুদও। ব্যক্তিগত ৭ রানে রশিদের দ্বিতীয় শিকার হন তিনি।

পাঁচে এসে ১৭ বলে ২৮ রানের একটা দারুণ ইনিংস খেলেছেন ইফতেখার আহমেদ। এতেই ৭ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com