ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন অপরজনের ১০ বছর কারাদণ্ড

ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন অপরজনের ১০ বছর কারাদণ্ড

ফেনীতে একটি মাদকের মামলায় এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর একজনের ১০ বছর কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ বছর সাজাপ্রাপ্ত আসামিকে ৩ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আজ সোমবার ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় প্রদান করেন।

আসামিরা হলেন- কুমিল্লার কোতোয়ালি থানার বাটপাড়া এলাকার মৃত ফরিদ মিয়ার ছেলে মো. জাবেদ (৪২) ও কুমিল্লার দাউদকান্দি থানার রায়পুর এলাকার আবুল হোসেনের ছেলে মো. রাজিব (৩০)। আদালতে রায় ঘোষণার সময় তারা অনুপস্থিত ছিলেন।

আদালত ও মামলার এজাহার সূত্র জানায়, ২০১০ সালের ২১ সেপ্টেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর এলাকায় আসামি মো. জবেদ ও মো. রাজিবকে যথাক্রমে ৩০ বোতল ও ২০ বোতল ফেনসিডিলসহ ফেনী থানা পুলিশ গ্রেপ্তার করে। এ ঘটনায় ফেনী থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. নজরুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিল ৩ (খ) ধারায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ফেনী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) যোবায়দা নাহার দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন।  

আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর সিনিয়র সহকারী সরকারি কৌঁসুলি দ্বিজেন্দ্র কুমার কংশ বনিক। তিনি জানান, আসামিরা জামিনে ছাড়া পাওয়ার পর থেকে দীর্ঘ ১১ বছর সময়কাল পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময়ও তারা অনুপস্থিত ছিলেন। তারা যখন আদালতে আত্মসমর্পণ করবেন অথবা গ্রেপ্তার হবেন তখন থেকে তাদের সাজা কার্যকর হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com