গাজীপুরে ১২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

গাজীপুরে ১২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

গাজীপুরের রথখোলা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে ১২ কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি পুনরুদ্ধার করেছে জেলা প্রশাসন। আজ মঙ্গলবার দিনভর এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তেগীর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গাজীপুর মহানগরীর রথখোলা এলাকায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল রোডে জয়দেবপুর মৌজার ৩৬ শতাংশ সরকারি খাসজমি দীর্ঘদিন ধরে বেদখল ছিল। এ জমিতে অবৈধ দখলদাররা একটি দোতলা ভবন, একটি ডায়াগনস্টিক সেন্টার, বেশকিছু দোকানপাটসহ নানা স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে ভোগদখল ও বাণিজ্যিক উদ্দেশে ব্যবহার করে আসছিল।

সরকারি স্বার্থ রক্ষার্থে জেলা প্রশাসকের নির্দেশে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সরকারি জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার অভিযান তত্ত্বাবধান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম. সাইফুর রহমান। উদ্ধার কাজে গাজীপুর ফায়ার সার্ভিস, বিদ্যুৎ সংযোগ বিভাগ, তিতাস গ্যাস কর্তৃপক্ষের সহায়তায় এসব অবৈধ স্থাপনার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম. সাইফুর রহমান বলেন, সব আইনি প্রক্রিয়া মেনে অবৈধ দখলদারদের নোটিশ দিয়ে তাদের দখল ছেড়ে যাওয়ার জন্য সময় দেওয়া হয়। কিছু দখলদার দখল ছেড়ে দেয়, বাকিদের আজ উচ্ছেদ করা হয়। অভিযানের মাধ্যমে পুনরুদ্ধারকৃত সম্পত্তির আনুমানিক বাজারদর প্রায় ১২ কোটি টাকা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com