অগ্রণী ব্যাংকের বিশেষ কর্মপরিকল্পনা ঘোষণা

অগ্রণী ব্যাংক।
অগ্রণী ব্যাংক।

‘উজ্জীবিত অগ্রযাত্রা-২০২২’ শিরোনামে ১০১ দিনের (২০ সেপ্টেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত) বিশেষ কর্মপরিকল্পনা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক লিমিটেড। গতকাল সোমবার ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে এই বিশেষ কর্মপরিকল্পনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কর্মসূচির ঘোষণা করেন অগ্রণী ব্যাংকের এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর। উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. হাবিবুর রহমান গাজীর সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন ডিএমডি মো. আনোয়ারুল ইসলাম এবং মো. মনিরুল ইসলাম।

এ সময় অগ্রণী ব্যাংকের  চেয়ারম্যান ড. জায়েদ বখত উজ্জীবিত অগ্রযাত্রার প্রেক্ষাপট তুলে ধরে  বলেন, অনেক সূচকে অগ্রণী ব্যাংকের অবস্থান শীর্ষে। এই শীর্ষ অবস্থান ধরে রেখে উজ্জীবিত হয়ে গ্রাহক সেবা সঠিকভাবে, সহজভাবে এবং দ্রুততার সাথে নিশ্চিত করে  অগ্রণী ব্যাংক লিমিটেডের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

ব্যাংকের এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর তার বক্তব্যে অগ্রণী ব্যাংকের তারল্য অবস্থার উন্নতিকল্পে আমানত সংগ্রহ বিশেষ করে সুদবিহীন, স্বল্প সুদবাহী আমানত সংগ্রহ জোরদার করতে আহ্বান জানান। এ ছাড়াও তিনি বৈদেশিক রেমিট্যান্স এবং রপ্তানি বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন তথা তহবিল ব্যবস্থাপনায় বৈদেশিক মুদ্রার সংকট হ্রাস, বাংলাদেশ ব্যাংকের সাথে সম্পাদিত এমওইউ’র শর্ত মোতাবেক এডজাস্টেড লোন গ্রোথ কাম্য সীমার মধ্যে রাখার লক্ষ্যে নিয়মিত ঋণ যথাসময়ে আদায় করতে উদ্বুদ্ধ করেন।

অগ্রণী ব্যাংক এমডি ও সিইও তার বক্তব্যে শ্রেণিকৃত ঋণ আদায় জোরদার করা এবং কোভিড-১৯ প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ বৃদ্ধি এবং পরিচালন মুনাফার বর্তমান ধারা অব্যাহত রেখে বছর শেষে প্রত্যাশিত পরিচালন মুনাফা অর্জনের  ওপর বিশেষ গুরুত্ব প্রদান করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়, করপোরেট শাখার মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপকবৃন্দ। এ ছাড়াও ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সার্কেল অফিসের মহাব্যবস্থাপকবৃন্দ, আঞ্চলিক কার্যালয় ও করপোরেট শাখার নির্বাহীবৃন্দ এবং সারা দেশের শাখা ব্যবস্থাপকগণ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com