৩২ হাজার বার্গার খেয়ে গড়লেন বিশ্বরেকর্ড!

ডন গোর্স।
ডন গোর্স।ছবি: সংগৃহীত

বিশ্বে সবচেয়ে বেশি বার্গার খেয়ে গিনেজ বুকে নাম লিখিয়েছেন আমেরিকার হুইসকনসেনের বাসিন্দা ডন গোর্স। তিনি এখন পর্যন্ত ৩২ হাজার ৩৪০টি বার্গার খেয়ে গড়েছেন বিশ্বরেকর্ড। ৫০ বছর ধরে প্রতিদিন বার্গার খাচ্ছেন ডন।

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে বলা হয়, ডন ১৯৭২ সালের মে মাসে প্রথমবারের মতো ম্যাকডোনাল্ডসের বিগ ম্যাক বার্গার খেয়েছিলেন। এটি খাওয়ার পর তার এত বেশি ভালো লাগে যে, তিনি প্রতিদিনই বিগ ম্যাক বার্গার খাওয়া শুরু করেন। তখন থেকে এখন পর্যন্ত ওই বিশেষ ধরনের বার্গার খাওয়া বন্ধ করেননি গোর্স। গত ১৭ মে প্রতিদিন বার্গার খাওয়ার ৫০ বছর পূর্তি উদযাপন করেছেন তিনি। এর মধ্যে মাত্র আট দিন তার বার্গার খাওয়া হয়নি।

ডনের স্ত্রী ম্যারি গোর্সে জানান, প্রতিদিন বার্গার খাওয়ার পরও পুরো সুস্থ আছেন ৫১ বছর বয়সী ডন। তিনি এখনও সক্রিয় ও ঠিকভাবে হাঁটাচলা করতে পারেন এবং তার রক্তে সুগার ও কোলেস্টরলের মাত্রাও স্বাভাবিক রয়েছে। গোর্স অবসর গ্রহণের পর থেকে বার্গার খাওয়ার পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছেন।

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল পেজের ইন্সটাগ্রাম পোস্ট
https://www.instagram.com/p/Cdtc0btNoTZ/?utm_source=ig_embed&ig_rid=7800a7e9-a3ba-4da6-b0bd-21bb90b8683d

এর আগে ১৯৯৯ সালে সবচেয়ে বেশি বিগ ম্যাক বার্গার খাওয়ার রেকর্ড গড়ে ছিলেন ডন। সেসময় তার বার্গার খাওয়ার সংখ্যা ছিল ১৫ হাজার ৪৯০টি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com