শিশুদের রাস্তা পার করিয়ে দেয় কুকুর!

এভাবেই শিশুদের রাস্তা পার হতে সাহায্য করে কুকুরটি।
এভাবেই শিশুদের রাস্তা পার হতে সাহায্য করে কুকুরটি।সংগৃহীত

একটি কুকুর শিশুদের রাস্তা পার করিয়ে দিচ্ছে। সামাজিকযোগাযোগ মাধ্যমে এমন একটি পোস্ট হলে তা ভাইরাল হয়।

সাবেক সোভিয়েত রিপাবলিক অব জর্জিয়ার এই ভিডিও নিয়ে চলছে আলোচনা। ২০২০ সালে এই ভিডিও ধারণ করেন বেকা সিনাদজে এবং টুইটারে শেয়ার করেছেন আইএএস কর্মকর্তা আওয়ানিশ শরণ।

কেন কুকুরটি ট্রাফিক পুলিশ হওয়ার সিদ্ধান্ত নিলো, সেই কারণ স্থানীয়দের অজানা। তবে তারা কুপাতার এই কাজে খুব খুশি। বাটুমি শহরে আসার আগে কুপাতা এক ভবঘুরে কুকুর ছিল।

ভিডিওতে দেখা যায়, একদল শিশু তাদের অভিভাবকের সঙ্গে রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিল। কুপাতা যার অর্থ সসেজ নামের রাস্তার এক কুকুর জেব্রা ক্রসের সামনে গিয়ে দৌড়াদৌড়ি শুরু করে এবং গাড়িগুলোর দিকে তাকিয়ে চিৎকার করতে থাকে।

গাড়ি থেমে যাওয়ার পর কিন্ডারগার্টেনের বাচ্চারা রাস্তা পার হতে শুরু করে এবং সবাই রাস্তার ওপারে যাওয়া পর্যন্ত কুকুরটি তাদের সঙ্গে ছিল।

পরে জানা যায়, কুপাতা এই কাজ প্রতিদিন করে। সে নিজেকে একজন ফুলটাইম ট্রাফিক পুলিশ বানিয়ে ফেলেছে।

স্থানীয় এক বাসিন্দা আমেরিকান গণমাধ্যম দ্য ডোডোকে বলেন, ‘রাস্তা পার হওয়ার সময় কোনো গাড়ি গেলে কুপাতা রেগে যায়। সে তার কাজ খুব সিরিয়াসলি করে। কখনও কখনও সে বাচ্চাদের জন্য ঘণ্টাখানেকও অপেক্ষা করে যেন তারা পার্কে এবং রাস্তা পার হওয়ার সময় নিরাপদ বোধ করে।’

কেন কুপাতা ট্রাফিক পুলিশ হওয়ার সিদ্ধান্ত নিলো, সেই কারণ স্থানীয়দের অজানা। তবে তারা কুপাতার এই কাজে খুব খুশি। বাটুমি শহরে আসার আগে কুপাতা এক ভবঘুরে কুকুর ছিল। এখানে আসার পর স্থানীয়রা তার যত্ম নেয়া শুরু করে। হয়তো কুপাতার এই কাজ স্থানীয়দের প্রতি কৃতজ্ঞতারই বহিঃপ্রকাশ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com