মৃত্যু সনদ হারিয়ে পত্রিকায় বিজ্ঞাপন! জান্নাত না জাহান্নাম কোথায় পৌঁছাতে হবে?

মৃত্যু সনদ হারিয়ে পত্রিকায় বিজ্ঞাপন! জান্নাত না জাহান্নাম কোথায় পৌঁছাতে হবে?

ইন্টারনেটে প্রায়ই নানারকম উদ্ভট জিনিস দেখা যায়। এর কিছু হয়তো হাস্যকর বা কিছু ভীতিকর। এরই ধারাবাহিকতায় ইন্টারনেটে প্রবেশ করলেই নানা ধরনের ব্যতিক্রম কাজকর্মের ভিডিও প্রতিদিনই আমাদের চোখের সামনে ভেসে আসে।

কেউ হয়তো নতুন একটি রান্নার পদ্ধতি নিয়ে ভিডিও তৈরি করেছেন, মুহূর্তেই তা অন্তর্জালে ছড়িয়ে পড়ছে। কোথাও দেখা যায় কোনো পশু-পাখির ব্যতিক্রম অঙ্গভঙ্গির মুহূর্ত। এসব চিত্র আমাদের স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে এক প্রকার বাধ্য করে।

সম্প্রতি নিজের মৃত্যুর সনদ (সাধারণত কোনো ব্যক্তির মৃত্যুর প্রমাণপত্রস্বরূপ মৃত ব্যক্তির পরিবার বা অভিভাবকের কাছে এ সদন দেওয়া হয়) হারিয়েছেন এ মর্মে পত্রিকায় একটি বিজ্ঞাপন বেশ ঝড় তুলেছে। ঘটনাটি ঘটেছে ভারতে। ইন্ডিয়ান পুলিশ সার্ভসের (আইপিএস) কর্মকর্তা রুপিন শার্মা নিজের টুইটার হ্যান্ডেলে এই বিজ্ঞাপনের ছবি শেয়ার করে ক্যাপশন দেন ‘ইট হ্যাপেনস অনলি ইন ইন্ডিয়া।’

শেয়ারকৃত ওই বিজ্ঞাপনে লেখা ছিল, ‘আমি ৭ সেপ্টেম্বর ২০২২ তারিখে লুমডিং বাজারে (আসামের একটি এলাকা) আমার মৃত্যু সনদ হারিয়েছি। আনুমানিক সকাল ১০টার সময় এটি হারিয়ে যায়। যার রেজিস্ট্রেশন নাম্বার: ৯৩/১৮, সিরিয়াল নাম্বার: ০০৬৮১৩২।’ মৃত্যু সনদ হারিয়েছেন এ মর্মে বিজ্ঞাপনটি দেন আসামের বাসিন্দা রনজিত কুমার চক্রবর্তী।

বিজ্ঞাপনটি ভাইরাল হওয়ার পর বিভিন্নজন সেখানে মন্তব্য করতে শুরু করেন। কেউ লিখেন, জান্নাত থেকেও সাহায্যের জন্য আবেদন করতে হয়! অনেকে আবার লিখেন, যদি সনদটি পাওয়া যায় তবে সেটি কোথায় পৌঁছাতে হবে- জান্নাতে অথবা জাহান্নামে?

অনেকে আবার লিখেন, যদি কেউ মৃত্যু সনদটি পেয়ে থাকেন তবে সেটি দ্রুতই দয়া করে এই ব্যক্তিকে ফিরিয়ে দিন। নয়তো তার ভূত রেগে যাবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com