বুস্টার ডোজ নিলেই বিনামূল্যে ‘ছোলা বাটোরা’

বুস্টার ডোজ নিলেই বিনামূল্যে ‘ছোলা বাটোরা’

ভারতে করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ নিলে তাদের বিনামূল্যে ছোলা বাটোরা খাওয়াচ্ছেন এক বিক্রেতা। চন্ডীগড়ের ওই ব্যক্তির নাম সঞ্জয় রানা। এক বছর আগেও তিনি সেই মানুষদের বিনামূল্যে ছোলা বাটোরা খাইয়েছিলেন যারা কোভিড-১৯ ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছিলেন। অনন্য উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী মোদি তার মাসিক ‘মন কি বাত’ অনুষ্ঠানে সঞ্জয়ের প্রশংসাও করেছিলেন। রোববার এনডিটিভির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

সঞ্জয় রানা জানান, করোনার টিকার দুটি ডোজ নিয়ে জনসাধারণের মধ্যে যে ‘আত্মতৃপ্তি’ তৈরি হয়েছে তা নিয়ে তিনি উদ্বিগ্ন। কারণ করোনা এখনো শেষ হয়ে যায়নি। তিনি জানান, অনেকেই বুস্টার ডোজ নিচ্ছেন না।

‘মন কি বাত’ অনুষ্ঠানে সে সময় প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, ‘সঞ্জয় রানা জির ছোলে বাটুরে বিনামূল্যে খেতে হলে আপনাকে প্রমাণ দেখাতে হবে যে আপনি ওই দিনে টিকা নিয়েছেন। আপনি তাকে টিকা নেওয়ার মেসেজ দেখানোর সঙ্গে সঙ্গেই তিনি সুস্বাদু ছোলে বাটুরে খেতে দেবেন।’

সঞ্জয় রানা ১৫ বছর ধরে একটি খাবারের স্টল চালান। সাইকেলে ছোলা বাটোরা বিক্রি করেন। তিনি জানান, তার মেয়ে ও ভাগ্নিই গত বছর তাকে টিকা নেওয়া ব্যক্তিদের বিনামূল্যে ছোলা বাটোরা খাওয়ানোর পরামর্শ দেয়।

হিমাচল প্রদেশের হামিরপুরের বাসিন্দা সঞ্জয় নিজেও বুস্টার ডোজ নিয়েছেন। পিটিআইকে তিনি জানান, ‘যারা ওই দিনে বুস্টার ডোজ দেওয়ার প্রমাণ দেখাচ্ছেন তাদের বিনামূল্যে ছোলে বাটুরে দিচ্ছি।’

সঞ্জয় বলেন, দেশের অনেক জায়গায় সংক্রমণ বাড়তে দেখা যাচ্ছে। ২০২১ সালের এপ্রিলে যে ধরনের পরিস্থিতি হয়েছিল তা থেকে শিক্ষা নেওয়া উচিত।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com