নারীর পেটে পাওয়া গেল ৫৫ ব্যাটারি

নারীর পেটে পাওয়া গেল ৫৫ ব্যাটারি
প্রতীকী ছবি

আয়ারল্যান্ডে এক নারীর পেট থেকে ৫৫টি ব্যাটারি বের করেছেন চিকিৎসকরা। নিজের ক্ষতি করতেই ওই নারী এতগুলো ব্যাটারি খেয়ে ফেলেছেন বলে জানিয়েছে বিজ্ঞানবিষয়ক ওয়েবসাইট লাইভসায়েন্স।

ওয়েবসাইটটির প্রতিবেদনে জানানো হয়েছে, ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ডাবলিনের সেন্ট ভিনসেন্ট ইউনিভার্সিটি হসপিটালে। পেটে ব্যথা নিয়ে ওই নারী চিকিৎসকের কাছে গেলে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর চিকিৎসকের চোখ রীতিমতো কপালে! এক্স-রে রিপোর্টে দেখা গেছে, ৬৬ বছর বয়সী ওই নারীর পেটে ৫৫টি ব্যাটারি।

ব্যাটারিগুলো তখনো তার পাকস্থলীতে আটকে না যাওয়ায় চিকিৎসকরা আশা করেছিলেন, স্বাভাবিক উপায়ে হয়তো সেগুলো বের হয়ে যাবে। ওই নারী স্বাভাবিক উপায়ে প্রথম সপ্তাহে পাঁচটি ‘এএ’ ব্যাটারি বের করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু অন্যগুলো আটকে গিয়েছিল। বাকি ব্যাটারিগুলো ওজনের কারণে পিউবিক হাড়ের ওপরে ঝুলছিল। পরে তারা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের পর ৪৬টি ব্যাটারি বের করতে সক্ষম হন চিকিৎসকরা। চারটি ব্যাটারি তার মলাশয়ের ওপরের হাড়ে আটকে যায়। চিকিৎসকরা ওই চারটি ব্যাটারি মলদ্বারে নিয়ে আসতে পেরেছিলেন। পরে স্বাভাবিক প্রক্রিয়ায় সেগুলো মলদ্বার দিয়ে বের হয়ে যায়।

লাইভসায়েন্স জানিয়েছে, পেটের মধ্যে সর্বোচ্চসংখ্যক ব্যাটারি গ্রহণের রেকর্ড হতে পারে এটি। সেখানে সতর্ক করে এটাও বলা হয়—ব্যাটারি খাওয়া হলো আত্মহত্যার একটি পদ্ধতি। এতে শরীরে গুরুতর সমস্যা তৈরি হতে পারে। এমন পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা উচিত।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com