কি আছে লাখ টাকার ছাতায়?

ফ্যাশন সংস্থা গুচ্চি ও ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাসের বানানো ছাতা।
ফ্যাশন সংস্থা গুচ্চি ও ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাসের বানানো ছাতা।ছবি: সংগৃহীত

তীব্র রৌদ কিংবা বৃষ্টিতে ছাতা ছাড়া বের হওয়াটা কঠিন। এখন যদি বলা হয় একটি ছাতার দাম ১ লক্ষ টাকা? ব্যাপারটা অবাক করার মতো হলেও সম্প্রতি এমনই এক ছাতা চীনের বাজারে এনেছে ফ্যাশন সংস্থা গুচ্চি ও ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস। প্রতিষ্ঠান দুটির যৌথভাবে বানানো এই ছাতার মূল্য ধরা হয়েছে ১১১০০ ইয়ন। যা বংলাদেশি মুদ্রায় প্রায় দেড় লক্ষ টাকা।

গুচ্চি ব্র্যান্ডটি মূলত নিজেদের ওয়েবসাইট থেকে এই ছাতাটি বিক্রি করছে। সেখানে এর দাম উল্লেখ করা হয়েছে ১২৯০ মার্কিন ডলার। তবে মজার ব্যাপার হলো এটি বৃষ্টির পানি আটকাতে সক্ষম না। অর্থাৎ বৃষ্টিতে লাখ টাকার এই ছাতা নিয়ে বের হলে তা কোনে কাজেই আসবে না। ফ্যাশনদুরস্ত এই ছাতাটি শুধুমাত্র রোদে ব্যবহার করার জন্য তৈরি করা হয়েছে বলে সংস্থাটির ওয়েব সাইটে উল্লেখ করা হয়েছে।

এই ছাতার বিশেষত্ব কি?
এই ছাতাটির বিশেষত্ব হলো কাপড়ের প্রিন্ট, ইন্টারলকিং সিস্টেম ও জি আকৃতির কাঠের হাতল। ইতালিতে তৈরি এই ছাতাটি বর্তমানে আলোচনায় রয়েছে এর দাম ও আকর্ষণীয় ডিজাইনের কারণে। এটিকে বানানো হয়েছে রোদ থেকে বাঁচাতে ও সাজানোর জন্য।

তবে যেমন এই ছাতাটি সৌন্দর্যের কারণে ঠিক তেমনই সম্প্রতি এটির দাম ও ব্যবহার নিয়ে সমালোচনাও হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com