ক্রোয়েশিয়ায় বাস দুর্ঘটনায় পোল্যান্ডের ১২ তীর্থযাত্রী নিহত

ক্রোয়েশিয়ায় বাস দুর্ঘটনায় পোল্যান্ডের ১২ তীর্থযাত্রী নিহত

ক্রোয়েশিয়ায় তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় পোল্যান্ডের ১২ নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩১ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আজ শনিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

বিবিসি জানায়, ব্রাদারহুড অব সেইন্ট জোসেফ ক্যাথলিক গ্রুপ এ ভ্রমণের আয়োজন করেছিল। এতে তিনজন ধর্মযাজক ও ছয়জন নান ছিলেন। তারা বসনিয়ার একটি ক্যাথলিক তীর্থস্থান মেদজুগোর্জের দিকে যাত্রা করেছিলেন।

পুলিশ বলছে, বাসটি ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবের উত্তর-পূর্বাঞ্চলের জারেক বিসাস্কি এবং পোডভোরেকগামী এ-৪ সড়ক থেকে ছিটকে পড়ায় হতাহতের এ ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আদ্রেজ প্লেনকোভিজ। এ ঘটনায় সহায়তার জন্য জরুরি সব পদক্ষেপ নিতেও নির্দেশ দিয়েছেন তিনি।

ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দেভর বোজিবোভিক বলেন, দুর্ঘটনায় ১১ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

পোলিশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাসটির সব যাত্রীই পোল্যান্ডের নাগরিক। যাত্রীদের সবাই প্রাপ্তবয়স্ক, কোনো শিশু ছিল না।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com